সংবাদ শিরোনাম
বেনাপোলে নারীর ব্যাগ থেকে ৪০হাজার ৪শ ইউএস ডলার ও ১৩ লাখ ভারতীয় রুপি উদ্ধার | কয়েক দফা ধর্ষণে ছাত্রী অন্তঃসত্ত্বা , শিক্ষক গ্রেফতার | খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তির বিষয়টি আন্তর্জাতিক মহলে তুলবে বিএনপি | পরকীয়ার টানে পালিয়েছে স্ত্রী, ক্ষোভে শ্যালিকাকে পাঁচমাস ধরে ধর্ষণ! | ফরিদপুরে বন্যায় রাস্তাঘাটসহ প্রাথমিক বিদ্যালয়ের ব্যপক ক্ষতি | আবার ছুটি নিয়ে যুক্তরাষ্ট্রে সাকিব | রূপগঞ্জে প্রাইভেটকার মটরসাইকেল মুখোমুখী সংঘর্ষে নিহত-১, আহত ৬ | কন্ডিশনিং ক্যাম্পে ডাক পেলেন মাশরাফি | সাতক্ষীরায় খাবারের প্রলোভন দেখিয়ে তৃতীয় শ্রেণির ছাত্রীকে ধর্ষণ | সুনামগঞ্জের হাওরাঞ্চলে ঐতিহ্য ‘ভাইয়াফি’ কুস্তি খেলা |
  • আজ ৩রা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

রিক্সাচালকের বিরুদ্ধে ২৭ লক্ষ টাকার চেক জালিয়াতির মামলা!

৪:৫৮ অপরাহ্ণ | সোমবার, মে ২০, ২০১৯ চট্টগ্রাম

কুমিল্লা প্রতিনিধি :: কুমিল্লার দেবিদ্বারে হতদরিদ্র এক রিক্সাচালকের ভিটেমাটি দখলের ষড়যন্ত্রে আদালতে ২৭লক্ষ ৪০হাজার টাকা চেক ডিজঅনার মামলা দায়ের’র প্রতিবাদে মানববন্ধন করেছেন স্থানীয় এলাকাবাসী। সোমবার সকালে উপজেলার পৌর এলাকার মরিচাকান্দা গ্রামের বাখরাবাদ গ্যাস ফিল্ড সংযোগ সড়কে ওই মানববন্ধন করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, মরিচাকান্দা গ্রামের দুবাই প্রবাসী মো. বিল্লাল হোসেন’র স্ত্রী রুজিনা আক্তার এনজিও সাজেদা ফাউন্ডেশন থেকে ঋণ উঠাতে জামিনদার হওয়ার কথা বলে প্রতিবেশী মৃত: আ. বারেক’র পুত্র হতদরিদ্র রিক্সাচালক মো. রুবেল’র নিকট থেকে দু’টি খালি চেক’র (চেক নং- ১৩২৬২১৯ ও ১৩২৬২১২০) পাতা নেন। কিন্তু চলতি বছরের ৪ এপ্রিল আদালতে দায়ের করা মামলার একটি নোটিশ প্রাপ্তির পর রুবেল জানতে পারে ওই খালি চেকগুলোর মধ্যে একটি চেক দিয়ে ব্যাংক থেকে ডিজঅনার করে ২৭লক্ষ ৪০হাজার টাকা চেকে উল্লেখ করে জালিয়াতি মামলা দায়ের করা হয়েছে। ওই ঘটনা জানাজানি হলে এলাকার সর্বস্তরের মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। এলাকাবাসী বিষয়টি মিমাংসা করার জন্য একাধিকবার সালিসের আয়োজন করলেও রুজিনা আক্তার সালিসে উপস্থিত হননি এবং বিষয়টি আদালতে নিষ্পত্তি হবে বলে এলাকাবাসীকে হুমকি দেয়। পরেবর্তীতে রুবেল আদালতে রুজিনার বিরুদ্ধে একটি প্রতারণার মামলা দায়ের করেন।

স্থানীয়রা আরো বলেন, রুবেলের চাচাতো ভাই কুদ্দুস মিয়া রুজিনার ছোট বোনের জামাই। সেই সুবাদে রুজিনা ও কুদ্দুস দু’জনেই পরিকল্পিত ভাবে হতদরিদ্র রিক্সাচালক রুবেলের ভিটেমাটি দখলের ষড়যন্ত্র করেই এ মিথ্যা মামলা দায়ের করেছে। রুবেলের একাউন্টে এ পর্যন্ত লেনদেন হয়েছে মাত্র ২০ হাজার টাকা। কিন্তু তার বিরুদ্ধে দায়ের করা হয়েছে ২৭লক্ষ ৪০ হাজার টাকার মামলা।

হতদরিদ্র রিক্সাচালক রুবেল জানান, গত প্রায় ২ বছর আগে আমি রিক্সা কেনার সময় ‘সাজেদা ফাউন্ডেশন’ থেকে ঋণ নেই, সেই সময় রোজিনা আক্তার তার চেক দিয়ে আমার ঋণের জামিনদার হয়। গত দুই মাস পূর্বে রুজিনা আক্তার ব্যাংক থেকে ঋণ তুলতে আমাকে জামিনদার হওয়ার কথা বলে এবং আমার নিকট দু’টি খালি চেক দাবি করেন। প্রথমে চেক দিতে অপারগতা জানালেও পূর্বে আমাকে সহযোগীতার কথা চিন্তা করে তাকে খালি দু’টি চেকের পাতা স্বাক্ষর করে দেই। সেই সময় এলাকার এক বড় ভাই রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

স্বাক্ষী রফিকুল ইসলাম জানান, রিক্সা চালক রুবেলের নিকট রুজিনা আক্তার খালি দুইটি চেক চাইলে প্রথমে তা দিতে অস্বীকার করে রুবেল। পরে আমার সামনেই রুবেল দু’টি খালি চেকে স্বাক্ষর করে রুজিনা আক্তারকে দেন। এর কয়েক দিন পরই শুনি রুজিনা আক্তার মামলা করেছে রুবেলের বিরুদ্ধে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন মরিচাকান্দা ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মমিন উদ্দিন ভূইয়া, যুবলীগ নেতা নাসিম, স্থানীয় আবদুল মান্নান, মো. নাসির উদ্দিন ভূইয়া, বিল্লাল হোসেন ওমানী, হাবিব সরকার, মাসুদুর রহমান ভূঁইয়া, কানাই দাস, সাইফুল ইসলাম, রেনু মেম্বার ও আবদুল জলিল প্রমুখ।