• আজ ৩১শে ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

ভালুকায় আন্দোলনরত শ্রমিকদের সঙ্গে পুলিশের ভয়াবহ সংঘর্ষ, আহত -১০

৯:৫০ অপরাহ্ণ | মঙ্গলবার, মে ২১, ২০১৯ ময়মনসিংহ

আব্দুল মান্নান পল্টন,ময়মনসিংহ ব্যুরো- ময়মনসিংহের ভালুকায় বকেয়া বেতন পাওয়ার দাবিতে আন্দোলনরত শ্রমিকদের সঙ্গে পুলিশের ভয়াবহ সংঘর্ষের ঘটনা ঘটে। এ সংঘর্ষের ঘটনায় শিল্পাঞ্চল পুলিশ ও খানা পুলিশসহ আটজন আহত হয়েছেন অন্তত ১০ জন।

স্থানীয় এলাকাবাসী ও পুলিশসুত্রে জানা যায় মঙ্গলবার সকালে ভালুকা লিউ ফ্যাশন সোয়েটার ফ্যাক্টরির হাজারও শ্রমিক তাদের বকেয়া বেতনের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল শুরু করলে পুলিশ তাদের ওপর লাঠিচার্জ করে।

এ সময় শ্রমিকরা পুলিশের লক্ষ করে ইটপাটকেল নিক্ষেপ করে। পরিস্থিতি নিয়ন্তনে আনতে পুলিশ বেশ কিছু রাবার বুলেট নিক্ষেপ করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় পুলিশ ও শ্রমিকসহ আহত হয় অন্তত ১০ জন।

আন্দোলনরত শ্রমিকরা জানান, নিউ ফ্যাশনে এক হাজার ৭০০ জন ২ মাসধওে বেতন পাচ্ছেনা। ফ্যাক্টরির ম্যানেজার আশরাফ উদ্দিন বলেন, এপ্রিল মাসের বকেয়া বেতন বুধবার সকালে দেয়া হবে।

ভালুকা শিল্পপুলিশের এএসপি নুর নবী ও মডেল থানার ওসি মাইন উদ্দিন জানান, শ্রমিকদের নিক্ষেপ করা ইটপাটকেলে তাদের বেশ কয়েকজন অফিসার ও কনস্টেবলসহ চারজন আহত হয়েছেন। ফ্যাক্টরি কর্তৃপক্ষের সাথে কথা হয়েছে। বুধবার তারা বকেয়া বেতন পরিশোধ করে দিবে। এখন পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রনে।