ম্যানহোলের ঢাকনায় আটকে মোটা ইঁদুর, বাঁচাতে অস্থির মানুষ

১:৫৪ পূর্বাহ্ণ | বুধবার, মে ২২, ২০১৯ চিত্র বিচিত্র

চিত্র-বিচিত্র ডেস্ক :: হলিউডি অ্যানিমেটেড ছবি ‘‌র‌্যাটাটৌলি’‌ মনে আছে?‌ যেখানে খাদ্যবিশারদ একটা ছোট্ট ইঁদুরের সহায়তায় নামী বাবুর্চি হতে পেরেছিল এক যুবক। ইঁদুর–মানুষের সেই বন্ধুত্ব ছিল কাল্পনিক এক ছায়াছবি।

কিন্তু তারই কিছুটা প্রতিফলন দেখা গেল জার্মানির বেনশেম শহরে, যেখানে ম্যানহোলের ঢাকনিতে আটকে যাওয়া এক স্থূলাঙ্গী ইঁদুরকে নিরাপদে ফের জঙ্গলে ছেড়ে দিলেন দমকল এবং পশু উদ্ধারকারী দলের সদস্যরা।

ঘটনাটা খুলেই বলা যাক। বেনশেম শহরের রাস্তার একটি ম্যানহোলের ঢাকনার গর্তের ফাঁকে বেরোতে গিয়ে আটকে যায় স্থূলাঙ্গী একটি ইঁদুর। কোনওভাবেই নিজে থেকে বেরোতে পারছিল না ইঁদুরটি।

ওই অবস্থায় বেশ কিছুক্ষণ আটকে থেকে যন্ত্রণায় রীতিমতো কাতরাতে থাকে ছোট্ট প্রাণীটি। তা দেখতে পেয়ে ট্র‌্যাফিক পুলিশে খবর দেন পথচারীরা। এরপর পশু উদ্ধারকারী সংগঠন এবং দমকলের মোট আট সদস্যের দল প্রায় ২৫ মিনিটের চেষ্টায় ম্যানহোলের ঢাকনা খুলে ইঁদুরটিকে মুক্ত করে। প্রাথমিক চিকিৎসার পর সেটিকে জঙ্গলে ছেড়ে দেওয়া হয়।

উদ্ধারকাজের পুরো ঘটনাটি ভিডিও করেন পশু উদ্ধারকারী সংগঠনের সদস্য মাইকেল সেহ্‌র। পরে সোশ্যাল মিডিয়ায় সেই ফুটেজ আপলোড করতেই তা মুহূর্তে ভাইরাল হয়। ছোট্ট প্রাণীটি উদ্ধারের জন্য তাদের পরিশ্রমকে অভিনন্দন জানিয়ে উদ্ধারকারী দলের প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা।

Loading...