কৃষকের ধান কেটে বাড়িতে দিয়ে এলো ছাত্রলীগের নেতা-কর্মীরা!

৮:০৪ অপরাহ্ণ | বুধবার, মে ২২, ২০১৯ রংপুর

সময়ের কণ্ঠস্বর, নীলফামারী :: নীলফামারীর সৈয়দপুরে কামারপুকুর ইউনিয়নের বাড়িবনপাড়া গ্রামের অসহায় কৃষকদের পাকা ধান কেটে সহযোগিতা করলো ছাত্রলীগের নেতাকর্মীরা।

জানা যায়, বুধবার (২২ মে) দুপুরে বাড়িবনপাড়া গ্রামের এক কৃষকের জমিতে কাঁচি হাতে নেমে পড়ে কামারপুকুর ইউনিয়ন ছাত্রলীগের নেতা-কর্মীরা। কৃষকদের সাথে ক্ষেতের ধান কেটে দেন উপজেলা ছাত্রলীগ নেতা এনামুল হক, কামারপুকুর ইউনিয়ন ছাত্রলীগ নেতা রাসেল জোতদার, অলিউল হাসান, জুনায়েদ ইসলাম বকুল, শাহীনুর ইসলাম শাহীন, দীপক চন্দ্র, আল-আমিন প্রমুখ।

কামারপুকুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সিহাব উদ্দিন রাসেল জোতদার বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকের নির্দেশে আমরা আমাদের এলাকার বিভিন্ন গ্রামে গ্রামে খোঁজ নিয়ে অসহায় কৃষকদের পাশে দাঁড়িয়েছি। আজ দুপুর থেকে আমরা বাড়িবনপাড়া গ্রামের কৃষক আব্দুর রাজ্জাকের পাকা ধান কেটে তার বাসায় পৌঁছে দিয়েছি।

ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক অলিউল হাসান জুয়েল বলেন, কৃষকদের সহযোগিতায় আমরা ছাত্রলীগ সব সময় প্রস্তুত আছি। আমরা আমাদের এ উদ্যোগ সব সময় অব্যাহত রাখব।

এ সময় তাদের উৎসাহ দিতে ধান কাটায় অংশগ্রহণ করে সৈয়দপুর উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক। তিনি বলেন, বাংলাদেশ সৃষ্টিলগ্ন থেকে আজ পর্যন্ত কৃষকদের সুখ ও দুঃখের সময় পাশে ছিল একটি রাজনৈতিক দল, সেটি আওয়ামীলীগ। বর্তমানে দেশে অভূতপূর্ব উন্নয়নের জন্য শ্রমিকদের সংখ্যা কমে যাওয়ায় মজুরি বেড়েছে দিনমজুরদের। এ কারণে কৃষকরা তাদের ঘাম ঝরানো ফসল ঘরে তুলতে গিয়ে হিমসিম খাচ্ছেন। তাই, গণতন্ত্রের মানসকন্যা ক্ষুধামুক্ত বাংলাদেশের প্রতিষ্ঠাতা বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশ্বস্ত ভ্যানগার্ড বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি কৃষকদের এই সাময়িক অসুবিধায় তাদের পাশে থাকার নির্দেশ দিয়েছে। ভবিষ্যতেও কৃষকদের পাশে ছাত্রলীগ থাকবে বলে জানান তিনি।

এদিকে ছাত্রলীগের এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন গ্রামবাসী।