• আজ ১৮ই আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

‘শেখ হাসিনা না ফিরলে আ’লীগের অবস্থা বিএনপির মতো হতো’

১১:১৯ অপরাহ্ণ | বুধবার, মে ২২, ২০১৯ জাতীয়
montriii

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ বুধবার (২২ মে) দুপুর ১২টায় জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ও বর্তমান বাংলাদেশ’ শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক মন্তব্য করেছেন, ১৯৮১ সালের ১৭ মে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা দেশে না ফিরলে আওয়ামী লীগের অস্তিত্ব থাকতো না, ভেঙে টুকরো টুকরো হয়ে যেত। বাংলাদেশ প্রগতিশীল কলামিস্ট ফোরাম এই সেমিনারটির আয়োজন করে।

মন্ত্রী বলেন, শেখ হাসিনা দেশে না ফিরলে বর্তমান বিএনপির যে অবস্থা, সেই অবস্থায় চলে যেত আওয়ামী লীগ। মুসলিম লীগের মতো জনবিচ্ছিন্ন একটি দলে পরিণত হতো।

মোজাম্মেল হক বলেন, শেখ হাসিনা দেশে না ফিরলে বঙ্গবন্ধুর খুনিদের বিচার হতো না, মানবতাবিরোধী অপরাধের বিচার হতো না, তিস্তার পানি আনা সম্ভব হতো না, ভারতের সঙ্গে ছিট মহল বিনিময় হতো না, বিনা রক্তপাতে বাংলাদেশের সমান সমুদ্রসীমা আমরা পেতাম না।

তিনি আরও বলেন, শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে এসব অর্জন সম্ভব হয়েছে। রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় সাম্প্রদায়িক শক্তির উত্থান শেখ হাসিনা ক্ষমতায় না এলে রোধ করা সম্ভব হতো না।

এসময় সেমিনারে আরও বক্তব্য রাখেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহমেদ, বিশিষ্ট কলামিস্ট অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস প্রমুখ।