• আজ ৩রা আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

না ফেরার দেশে সাংবাদিক শামীম রেজা !

৮:১৮ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, মে ২৩, ২০১৯ রংপুর
Dinajpur-Sangbafik Shamim---Pic

শাহ্ আলম শাহী,স্টাফ রিপোর্টার,দিনাজপুর  থেকেঃ না ফেরার দেশে চলে গেলেন দিনাজপুর শহরের প্রিয়মূখ সাংবাদিক শামীম রেজা। দিনাজপুর উপশহর মহাজন পাড়া এলাকার নিবাসী সাংবাদিক শামীম রেজা বুধবার ১৯ বুধবার আনুমানিক বিকেল ৫টায় দিনাজপুর এম, আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না—রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৫৫ বছর। তিনি স্ত্রী, ২ মেয়ে, ১ ছেলেসহ অসংখ্য গুগ্রাহী, আত্মীয়-স্বজন ও বন্ধু-বান্ধব রেখে গেছেন।

সাংবাদিক শামীম রেজা দিনাজপুর প্রেসক্লাবের সাবেক সহ-সাধারণ সম্পাদক ও খন্ডকালীন ভারপ্রাপ্ত সম্পাদক। দৈনিক জনতার জেলা প্রতিনিধিস ছাড়াও তিনি দৈনিক উত্তরা,দৈনিক উত্তর বাংলা,দৈনিক বাহের সংবাদসহ বেশকিছু পত্রিকায় দীর্ঘদিন ধরে সম্পৃক্ত ছিলেন। ফটোগ্রাফার দিয়ে সাংবাদিকতা শুরু করলেও তিনি নিয়মিত সাংবাদিকতা করতেন। দিনাজপুরে আলোচিত ইয়াসমিন ধর্ষন ও হত্যার ঘটনায় নিহত ইয়াসমিনের একমাত্র ছবিটি ছিলো তাঁরই তোলা।

মরহুমের শামীম রেজা’র প্রথম যানাজার নামাজ বৃহস্পতিবার দুপুর ১২ টায় দিনাজপুর প্রেসক্লাব প্রাঙ্গণ অতঃপর দিনাজপুর উপশহর মহাজন পাড়াস্থ হাফিজিয়া ক্বারিয়ানা মাদরাসা মাঠ প্রাঙ্গনে দ্বিতীয় যানাজার নামাজ শেষে ফরিদপুর গোরস্থানে দাফন কার্য সম্পন্ন করা হবে।

সাংবাদিক শামীম রেজা’র মৃত্যু’তে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি,দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বকসী বাচ্চু,সাধারণ সম্পাদক গোলাম নবী দুলালসহ বিভিন্ন রাজনৈতিক,সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ শোক প্রকাশ করেছেন। এছাড়ার তাঁরা মরহুমের রূহের মাগফেরাত কামনাসহ তাঁর শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।