• আজ ৩রা আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

লঞ্চযাত্রীরা হয়রানির শিকার হলেই সেবা পাবে ৯৯৯ নম্বরে

৪:৪৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, মে ২৩, ২০১৯ চট্টগ্রাম, দেশের খবর

আশিক বিন রহিম, চাঁদপুর প্রতিনিধি: চাঁদপুর লঞ্চ ঘাটে যাত্রীদের যে কোনো প্রকার হয়রানী থেকে রক্ষা থেকে ৯৯৯ নম্বরে কল করলেই পুলিশের সেবা পাওয়া যাবে।

বৃহস্পতিবার (২৩ মে) দুপুরে চাঁদপুর লঞ্চঘাটস্থ নৌ-থানায় সংবাদ সম্মেলনের মাধ্যমে এই তথ্য জানানো হয়। একই সাথে লঞ্চযাত্রীদের সেবাদানে ৯৯৯ নামে এই সেবাটি আনুষ্ঠানিকভাবে চালু করেন ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান।

এসময় তিনি সাংবাদিকদের জানান, চাঁদপুর ঘাট থেকে যাত্রিসাধারন লক্ষ্যস্থলে যাওয়ার জন্য একটি সুবিন্যাস্ত যানবাহন ব্যবস্থাপনা জোড়দার করা হয়েছে। যাতে এখান থেকে হাজীগ্ঞ্জ, লক্ষীপুর, নোয়াখালীসহ বিভিন্ন রোডে যাত্রীরা যাতে যাতায়াত করতে পারে সে লক্ষে অঞ্চল ভিত্তিক যাত্রীসেবা নিশ্চিত করার জন্য সুশৃঙ্খল ব্যবস্থাপনা জোড়দার করা হয়েছে। এমন কি একটি অভিযোগ কেন্দ্র ও খোলা হয়েছে যা বড় বিলবোর্ডের সাহায্যে মোবাইল নাম্বারসহ সাটিয়ে দেওয়া হয়েছে।

যাতে কোন যাত্রি হয়রানির স্বীকার হলে উল্লেখিত ৯৯৯ নম্বরে ফোন করে জরুরী ভিত্তিতে সেবা গ্রহণ করতে পারবে। এছাড়াও আরও এটি নাম্বার (০১৯৭৫৫৬৬০০১) দেয়া হয়েছে যাতে করে এই নাম্বারের ভোন করে সেবা নিতে পারে যাত্রীরা।

এ সময় অন্যান্নদের মাঝে উপস্থিত ছিলেন, সদর থানা পুলিশ সার্কেল জাহেদ পারভেজ চৌধুরী, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসিম উদ্দিন, নৌ-পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু তাহেরসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।