ধানক্ষেতে আগুন লাগার ঘটনা বাংলাদেশের নয় ভারতের: হানিফ

৬:১১ অপরাহ্ণ | বৃহস্পতিবার, মে ২৩, ২০১৯ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হওয়া ‘ধানের ক্ষেতে আগুন’ লাগানোর ঘটনাটি বাংলাদেশের নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ। এ ঘটনাটি ভারতের পাঞ্জাবের বলে জানান তিনি।

বৃহস্পতিবার (২৩ মে) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ কার্যালয়ে ‘শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন’ ও ‘নারীর অগ্রযাত্রায় সমৃদ্ধ বাংলাদেশ: শেখ হাসিনার অবদান’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হানিফ বলেন, বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র এখনও থামেনি। সুযোগ পেলেই তারা ষড়যন্ত্রে লিপ্ত হচ্ছে। সর্বশেষ তারা ধানক্ষেতে আগুন দেওয়া নিয়ে ষড়যন্ত্র করছে।

তিনি বলেন, বগুড়ায় কৃষকের ধানক্ষেতে আগুন দেওয়ার যে ঘটনা ফেসবুকে ছড়িয়ে পড়েছে সেটা বাংলাদেশের কোনও ঘটনা নয়। ভারতের পাঞ্জাবের একটি গমক্ষেতে অনেক আগে আগুন দেওয়া হয়েছিল। সেই আগুনের ছবি ফেসবুকে পেস্ট করে ছড়িয়ে দেওয়া হয়েছে।’

এ সময় তিনি আরও বলেন, জুটমিল শ্রমিকদের কীভাবে খুলনার একজন বিএনপি নেতা উস্কিয়ে দিয়েছেন তা আপনাদের জানা।

ধানক্ষেতে আগুন লাগার অপপ্রচার যারা চালাচ্ছে এবং পাটকল শ্রমিকদের যারা উসকিয়ে দিচ্ছে তাদের গ্রেফতার করে অবিলম্বে শাস্তির ব্যবস্থা করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহ্বান জানান আওয়ামী লীগের এই নেতা।