চিত্রশিল্পী জয়নুল আবেদীনের ঘনিষ্ট সহচর এম এ কাইয়ুম আর নেই

২:৩০ অপরাহ্ণ | শুক্রবার, মে ২৪, ২০১৯ গুণীজন সংবাদ

এ.এম. উবায়েদ, কিশোরগঞ্জ প্রতিনিধি:  বিশিষ্ট চিত্রশিল্পী ও সংগ্রাহক এম এ কাইয়ুম  (৮০) ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। বৃহ¯পতিবার (২৩ মে) রাত্র ৮টায় রাজধানীর ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। এম এ কাইয়ুম ছিলেন চিত্রশিল্পী জয়নুল আবেদীনের ঘনিষ্ট সহচর।

রাজধানীর ধানমন্ডি এলাকার মেয়ের বাসায় তিনি অসুস্থ হয়ে পড়লে তাকে বৃহ¯পতিবার (২৩ মে) বিকালে ইবনে সিনা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বুকে কফ থেকে তিনি শ্বাসকষ্টে ভুগছিলেন।

এম এ কাইয়ুম ছিলেন চিত্রশিল্পী জয়নুল আবেদীনের ঘনিষ্ট সহচর। সোনারগাঁও লোকশিল্প যাদুঘরে জয়নুল আবেদীনের সাথে দীর্ঘদিন কাজ করেছন গুনী এ শিল্পী। পরে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালেয়র বরেন্দ্র যাদুঘরের কর্মকর্তা হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন। সর্বশেষ কিশারগঞ্জ শহেরর পুরাতন কোর্ট রোডের বাসায় অবসর জীবনযাপন কালে বিভিন্ন সাংস্কৃতিক কাজে জড়িত ছিলেন।

জননন্দিত বরেণ্য চিত্রশিল্পী চিত্রশিল্পী এম এ কাইয়ুম চার মেয়ে, এক ছেলে, নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। বরেণ্য এ শিল্পীর মৃত্যুতে কিশোরগঞ্জের সাংস্কৃতিক অঙ্গনে নেমে এসেছে শোকের ছায়া।