আবারো আইসিইউতে এটিএম শামসুজ্জামান

২:৪২ পূর্বাহ্ণ | সোমবার, মে ২৭, ২০১৯ বিনোদন
atm

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ আবারও রাজধানীর আজগর আলী হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) নেওয়া হয়েছে অভিনয় শিল্পী এটিএম শামসুজ্জামানকে। হঠাৎ শ্বাসকষ্ট বেড়ে যাবার কারণে এটিএম শামসুজ্জামানকে আইসিইউতে নেওয়া হয়েছে।

এটিএম শামসুজ্জামানের মেয়ে কোয়েল আহমেদ বলেন, ‘শনিবার সকালে আব্বার শ্বাসকষ্ট বেড়ে যায়, এরপর ডাক্তার তাকে আইসিইউতে স্থানান্তর করেছে। তবে তার অবস্থা সিরিয়াস কিছু না। আব্বার হঠাৎ করেই শ্বাসকষ্ট বেড়ে যায়।

কেবিনে তো আর সার্বক্ষণিক ডাক্তার থাকেন না। তাই ডাক্তার চাইছেন সার্বক্ষণিক পর্যবেক্ষণে রাখতে। আসলে আব্বাকে নিয়ে ডাক্তার কোনো ঝুঁকি নিতে চান না। এ জন্য সার্বক্ষণিক পর্যবেক্ষণের জন্য আইসিইউতে রেখেছেন। আমাদের বলেছেন টেনশন করার মতো কিছু না।’

কোয়েল আহমেদ বলেন, ‘আব্বা কথা বলতে পারছেন, নিজে নিজে খেতে পারছেন। অধিক সতর্কতার জন্যই মূলত আইসিইউতে রাখা হয়েছে। সোমবার সকালে ডাক্তারের সঙ্গে বিস্তারিত কথা বলে বুঝতে পারব। তবে আব্বার এখন বয়স হয়েছে।

তার খাওয়াদাওয়ায় সমস্যা হচ্ছে। মাঝে মাঝেই শ্বাসকষ্ট বেড়ে যাচ্ছে। এই অবস্থায় আব্বাকে এখনই বাড়িতে নিয়ে যেতে চাই না। এখান থেকে হয়তো আমরা পিজি হাসপাতালে নিয়ে যেতে পারি। তবে আজগর আলী হাসপাতালের ডাক্তারেরা ভীষণ আন্তরিকতার সঙ্গে চিকিৎসা সেবা দিচ্ছেন।’

উল্লেখ্য, গত ২৬ এপ্রিল শ্বাসকষ্ট, পেট ফাঁপা ও বমির সমস্যার জন্য হাসপাতালে ভর্তি করা হয় এটিএম শামসুজ্জামানকে। পরদিন অস্ত্রোপচার করা হয় তার। অবস্থার অবনতি হলে আইসিইউ থেকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। এরপর অবস্থার উন্নতি হলে লাইফ সাপোর্ট খুলে নেওয়া হয়।

কিন্তু অবস্থার অবনতি হলে ফের লাইফ সাপোর্টে নেওয়া হয় ৭৭ বছর বয়সী এ অভিনেতাকে। এরপর তার শারীরিক অবস্থার উন্নতি হলে লাইফ সাপোর্ট খুলে দেওয়া হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার চিকিৎসা সহায়তায় ১০ লাখ টাকা দেন।