• আজ ৩রা আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

কাঠমান্ডুতে জোড়া বিস্ফোরণ, নিহত ৩

৯:২৫ পূর্বাহ্ণ | সোমবার, মে ২৭, ২০১৯ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ নেপালের কাঠমান্ডুতে পৃথক দুটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে তিনজন প্রাণ হারিয়েছে। গুরুতর আহত হয়েছে আরও অন্তত ৮ জন।
রোববারের এই বিস্ফোরণের কারণ এখনও পরিষ্কার নয় বলে জানিয়েছে দেশটির পুলিশ। এটা সন্ত্রাসী হামলা কিনা তা জানতে তদন্ত শুরু হয়েছে।

তবে এতে বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠীর সংশ্লিষ্ট আছে বলে প্রাথমিকভাবে জানিয়েছে দেশটির নিরাপত্তা বিভাগ। খবর বিবিসির। কাঠমান্ডুর প্রাণকেন্দ্রের ঘাট্টেকুলো এলাকার একটি বাড়িতে প্রথম বিস্ফোরণের ঘটনায় একজন নিহত হয়। আর শহর থেকে একটু দূরে সুকেধারা এলাকার একটি সেলুনের পাশে দ্বিতীয় বিস্ফোরণ ঘটে।

এই বিস্ফোরণে দুজনের প্রাণহানি ঘটে। পৃথক বিস্ফোরণে আহত ৮ জনকে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশের কর্মকর্তা শ্যাম লাল গয়ালি বলেছেন, বিস্ফোরণের পৃথক দুটি ঘটনায় তিনজন নিহত হয়েছেন।

তবে বিস্ফোরণ কী ধরনের ছিল সেটি জানতে তদন্ত চলছে। রয়টার্সের এক আলোকচিত্রী দ্বিতীয় বিস্ফোরণস্থলের কাছে দেখেছেন, সেলুনের দরজা এবং জানালা বিস্ফোরণে উড়ে গেছে।

ওই এলাকায় বর্তমানে দেশটির সেনাবাহিনী সাধারণ মানুষের চলাচল বন্ধ করে দিয়েছে। এই বিস্ফোরণের দায় এখন পর্যন্ত কেউ স্বীকার করেনি। দেশটির পুলিশ প্রধান বলেন, বিস্ফোরণের ঘটনায় মাওবাদী বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠীর সম্পৃক্ত পাওয়া গেছে।