• আজ ৩রা আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

এবার ভারতে টুপি পরায় মুসলিম যুবককে মারধর

১০:৪৩ পূর্বাহ্ণ | সোমবার, মে ২৭, ২০১৯ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক- ভারতের টুপি পরায় ২৫ বছর বয়সী এক মুসলিম যুবককে চারজন মিলে মারধর করেছে। শনিবার রাতে দেশটির গুরুগ্রামে এ ঘটনা ঘটেছে বলে দ্য হিন্দু’র খবরে বলা হয়েছে।

মারধরের শিকার মোহাম্মদ বরকত নামের ওই ব্যক্তি জানান, নামাজ শেষে মাথায় টুপি পড়ে ফিরছিলেন, পথিমধ্যে একদল অজ্ঞাত ব্যক্তি তার পথরোধ করে। এরমধ্যে একজন অকথ্য ভাষায় ডাক দিয়ে বলে এই এলাকায় টুপি পড়া নিষেধ।

বরকত বলেন, আমি নামাজ থেকে ফেরার কথা বললে ওই ব্যক্তি আমায় মারধর করে এবং আমায় ‘ভারত মাতা কি জয়’ এবং ‘জয় শ্রীরাম’ বলতে জোর করে। তাতে আমি রাজি নাহলে আমায় শূকরের মাংস খাওয়ানোর হুমকি দেয়। এরপর বরকত সেখান থেকে পালাতে চেষ্টা করলে ওই ব্যক্তি তার জামা ছিড়ে নেয়। একপর্যায়ে কান্নায় ভেঙে পড়লে ওই ব্যক্তিরা চলে যায়।

বরকতের চাচাতো ভাই এরপর এসে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। হাসপাতাল কর্তৃপক্ষ এরপর পুলিশে খবর দেয়। এ ঘটনায় মামলা দায়ের হলেও এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা হয়নি বলে খবরে বলা হয়েছে।

এর আগে ভারতে লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষণার ২৪ ঘণ্টার মধ্যেই গোরক্ষকদের নির্যাতনের শিকার হন এক নারীসহ তিন মুসলিম। এসময় জোর করে তাদেরকে দিয়ে ‘জয় শ্রী রাম’ বলতে বাধ্য করা হয়।