• আজ ৩রা আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

এই বিশ্বকাপে ভারতকে হারাবে পাকিস্তান : ইনজামাম

১:৪৪ অপরাহ্ণ | সোমবার, মে ২৭, ২০১৯ খেলা

স্পোর্টস্ আপডেট ডেস্ক :: বিশ্বকাপে এখন পর্যন্ত চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে জয় পায়নি পাকিস্তান। ক্রিকেটের সবচেয়ে বড় আসরে মোট ৬ বার মুখোমুখি হয়েছে এই দুই দেশ। কিন্তু প্রত্যেকবারই জয়ের হাসি হেসেছে ভারত। তবে এবার ইতিহাসে পরিবর্তন আসবে, বিশ্বকাপ আসরে ভারতকে হারানো নিয়ে আশাবাদী পাকিস্তান দলে প্রধান নির্বাচক ও সাবেক অধিনায়ক ইনজামাম-উল-হক।

আগামী ১৬ই জুন ম্যানচেস্টারের ভারতের মুখোমুখি হবে পাকিস্তান। সেই ম্যাচেই বিশ্বকাপে ভারতের বিপক্ষে পাকিস্তানের ইতিহাস বদলাবে বলে মনে করেন ইনজামাম। তিনি বলেন, ‘সমর্থকদের কাছে ভারত-পাকিস্তান ম্যাচের গুরুত্ব সবসময়ই আলাদা। কেউ কেউ তো আবার বলেন বিশ্বকাপে শুধুমাত্র ভারতকে হারাতে পারলেই আমরা খুশি।’

বিশ্বকাপের আগে টানা ১০ ম্যাচে হারের অভিজ্ঞতা পাকিস্তানের। এমনকি প্রস্তুতি ম্যাচেও আফগানিস্তানের বিপক্ষে হার দেখেছে পাকবাহীনি। আর বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়।

তবে, এসব নিয়ে ভাবছেন না ইনজামাম। তিনি বলেন, শুধুমাত্র ভারতের বিরুদ্ধে জয়ই বিশ্বকাপে পাকিস্তানের একমাত্র লক্ষ্য নয়। অন্যান্য শক্তিশালী দেশগুলোকে হারানোর মতও যথেষ্ট ক্ষমতা আমাদের আছে।