• আজ ৩রা আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

মালিবাগে পুলিশের গাড়িতে ককটেল হামলা নিয়ে যা বললেন ডিএমপি কমিশনার

২:০২ অপরাহ্ণ | সোমবার, মে ২৭, ২০১৯ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর :: ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া জানিয়েছেন, রাজধানীর মালিবাগে পুলিশের গাড়িতে যে বোমার বিস্ফোরণ ঘটেছে, এটি সাধারণ ককটেলের চাইতে শক্তিশালী। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, এটি গাড়িতে আগেই রাখা হয়েছিলো। একটি স্বার্থানেষী মহল জনমনে ভীতিকর পরিস্থিতি সৃষ্টির জন্য এ ধরনের অপতৎপরতা চালাচ্ছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন বোমা হামলায় আহত রিকশাচালক লাল মিয়াকে দেখতে গিয়ে সোমবার সকালে তিনি সাংবাদিকেদের এ কথা জানান।

ডিএমপি কমিশনার বলেন, ককটেল বিস্ফোরণে আহত রিকশাচালক লাল মিয়া মাথার স্কালব ভেঙে ব্রেইনে চাপ লেগেছে। গতরাতে তার মাথার অস্ত্রোপচার করা হয়েছে। এখন সবকিছু নরমাল আছে। তবে সে এখনও ঝুঁকিপূর্ণ। তার চিকিৎসার জন্য যা যা করা দরকার সবকিছুই করা হচ্ছে।

আছাদুজ্জামান জানান, কাউন্টার টেরোরিজম, ডিভি, সিআইডি ঘটনাস্থলে বিভিন্ন আলামত সংগ্রহ করেছে। কারা, কি উদ্দেশ্যে এই বিস্ফোরণ ঘটিয়েছে তা তদন্ত করে দেখা হচ্ছে। এটি কি ধরণের বিস্ফোরক তা কাউন্টার টেররিজম এর বোম ডিসপোজাল ইউনিট খতিয়ে দেখছে। এটি পুলিশকে টার্গেট করা হয়েছে নাকি অন্য কোন লক্ষ্যে করা হয়েছে তাও তদন্ত করে দেখা হচ্ছে।

তিনি বলেন, ককটেলটি পুলিশ ভ্যানে পেছনে আগে থেকেই রাখা ছিল বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। জনমনে ভীতি, নৈরাজ্য, অরাজকতা সৃষ্টি করার জন্য কোন গোষ্ঠী এ কাজ করেছে। জঙ্গি সম্পৃক্ততা আছে কিনা তা এই মুহূর্তে বলা যাবে না বলেও মন্তব্য করেন তিনি।

প্রসঙ্গত, রোববার রাত পৌনে ৯টার দিকে রাজধানীর মালিবাগ মোড়ে পুলিশের গাড়িতে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এসময়, নারী পুলিশ সদস্য এস আই রাশেদা খাতুনসহ দুইজন আহত হন।