• আজ ১১ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

ট্রাম্পের সফরের মধ্যেই জাপানে শিক্ষার্থীদের উপর হামলা, হামলাকারীসহ নিহত ২

১২:০৯ অপরাহ্ণ | মঙ্গলবার, মে ২৮, ২০১৯ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক- যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প চারদিনের রাষ্ট্রীয় সফরে এখন জাপানে অবস্থান করছেন। এরমধ্যেই দেশটিতে শিক্ষার্থীদের উপর হামলা হয়েছে। এতে সন্দেহভাজন হামলাকারীসহ দুইজনের মৃত্যু হয়েছে, আহত হয়েছেন কমপক্ষে ১৬জন।

প্রত্যক্ষদর্শীরা জানান, স্কুলের ছেলেমেয়েরা বাসের জন্য অপেক্ষা করছিল। এ সময় হামলাকারী এলোপাতাড়ি শিক্ষার্থীদের ওপর ও আশেপাশের মানুষকে লক্ষ্য করে হামলা চালায়। এতে এক ছাত্রী মারা যায়। এরপর হামলাকারী নিজেও তার গলায় ছুরিকাঘাত করে আহত হয় ও পুলিশের কাছে আটক অবস্থায় পরবর্তীতে তার মৃত্যু হয়।

হামলাকারী কেন এমনটি করেছে তা তাৎক্ষণিকভাবে জানতে পারেনি পুলিশ। তারা পুরো ঘটনার তদন্ত করছে।

প্রত্যক্ষদর্শী এক ব্যক্তি বলেন, ‘আমি একজন মানুষকে রক্তাক্ত অবস্থায় বাসস্টপে বসে থাকতে দেখি। অনেক স্কুলশিক্ষার্থীকে রাস্তায় রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখি। এটি খুবই শান্ত একটি পাড়া। এখানে এমন ভয়াবহ ঘটনা সবার মধ্যে আতঙ্কের সৃষ্টি করেছে।’

জাপানের এনএইচকে টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে একজন বলেন, আমি দেখলাম আহত বাচ্চারা মাটিতে পড়ে গড়াগড়ি করছে। এটা ছিল ভয়াবহ।

এদিকে জাপান সফররত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এই ঘটনার নিন্দা জানিয়ে নিহত ও আহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছন।