বৃদ্ধার ঘর আলোকিত করলেন ডিজিএম মিজানুর রহমান

১২:১০ পূর্বাহ্ণ | শুক্রবার, মে ৩১, ২০১৯ রাজশাহী
sunamgang

রাজিব আহমেদ, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের শাহজাদপুরের নিজ খরচে বিদ্যুত সংযোগ প্রদান করেছেন পল্লি বিদ্যুতের শাহজাদপুর জোনাল অফিসের ডিজিএম মিজানুর রহমান। বৃদ্ধাটির নাম কুলসুম নেছা (৮৫), তিনি হাবিবুল্লাহ নগর ইউনিয়নের ডায়া গ্রামের মৃত হোসেন আলীর স্ত্রী।

ঘটনার বিবরণে জানা যায়, উপজেলার হাবিবুল্লাহ নগর ইউনিয়নের হাজী কুলসুম নেছা (৮৫) রাস্তার উপর ঘর করে থাকেন। বয়সের ভারে নুজ্জ হাজী কুলসুম নেছা স্বাভাবিকভাবে হাটতেও পারেন না। সারাদিন মানুষের দ্বারে দ্বারে ঘুরে অন্নের ব্যবস্থা করেন। যদি কোনদিন অসুস্থ থাকেন তাহলে সেদিন অভুক্তও থাকতে হয় তাকে।

এই অসহায় বৃদ্ধার খবর পান সময়ের কন্ঠস্বরের শাহজাদপুর উপজেলা প্রতিনিধি রাজিব আহমেদ। বিষয়টি নিয়ে তিনি শাহজাদপুর জোনাল অফিসের ডিজিএম প্রকৌশলী মিজানুর রহমানের দৃষ্টি আকর্ষণ করেন। ডিজিএম মিজানুর রহমান তাঁকে বিনামূল্যে বিদ্যুত সংযোগ দেওয়ার আশ্বাস দেন।

আজ বৃহস্পতিবার সকাল ১০ টায় পল্লি বিদ্যুতের কর্মীরা প্রয়োজনীয় সকল সরঞ্জাম নিয়ে হাজির হন হাজী কুলসুম নেছার দরজায়। তাদের দেখেই জীর্ণ কন্ঠে তাদের জন্য আল্লাহপাকের দরবারে দোয়া করতে থাকেন অসহায় সেই বৃদ্ধা। ঘন্টাখানেকের মধ্যেই তার ঘরে বিদ্যুতের সংযোগ প্রদান করা হয়। লাগানো হয় বৈদ্যুতিক বাতি ও একটি ফ্যান।

বাতি ও ফ্যানের সুইচ টিপেই আনন্দে আত্মহারা হয়ে যান হাজী কুলসুম নেছা। দীর্ঘক্ষণ আনন্দের প্রলাপ করতে থাকেন তিনি সাথে উপস্থিত সবার জন্য দোয়াও করতে থাকেন। এসময় উপস্থিত ছিলেন শাহজাদপুর জোনাল অফিসের ডিজিএম প্রকৌশলী মিজানুর রহমান, এজিএম শামীমুর রহমান, সাংবাদিক রাজিব আহমেদ, সাংবাদিক রাসেল সরকার ও ইলেকট্রিশিয়ান আহমদ আলী।

উল্লেখ্য, ভিটে মাটি বিক্রি করে সৌদী আরব গিয়ে হজ্বব্রত পালন করেন কুলসুম নেছা । হজ্বব্রত পালন শেষে দেশে ফিরে রাস্তার পাশে খুপড়ি ঘর তুলে থাকেন শেখানে। তাকে দেখাশোনা করার মতো কেউ নেই। এই অসহায় বৃদ্ধাকে কেউ সহযোগিতা করতে চাইলে আমাদের প্রতিনিধি রাজিব আহমেদ এর (০১৭১৭-০৯৯৩১৩) এই নাম্বারে যোগাযোগ করতে পারেন।