• আজ ৩রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

‘মাত্র এক ম্যাচ জিতবে বাংলাদেশ’ ভবিষ্যদ্বাণী ম্যাককালামের

৯:৫৩ অপরাহ্ণ | শুক্রবার, মে ৩১, ২০১৯ খেলা
maccculm

স্পোর্টস আপডেট ডেস্কঃ ৩০ মে পর্দা উঠেছে ক্রিকেটের সবচেয়ে বড় ও মর্যাদাপূর্ণ আসর বিশ্বকাপ ক্রিকেটের। বহুদিন পর বিশ্বকাপে ফিরেছে রাউন্ড রবিন লিগ পর্ব। অর্থাৎ প্রতিটি দল একে অন্যের মুখোমুখি হওয়ার পর সেরা চার দল খেলবে সেমিফাইনালে।

অনেকেই এবারের আসরের রাউন্ড রবিন লিগ নিয়ে ভবিষ্যদ্বাণী করছেন। এমনই এক ভবিষ্যদ্বাণী করেছেন নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্র্যান্ডন ম্যাককালাম। কিন্তু তার ভবিষ্যদ্বাণী দেখে টাইগারভক্তদের মন খারাপ হতে বাধ্য। তার ধারণা, এবার মাত্র এক ম্যাচ জিতবে বাংলাদেশ!

ম্যাককালামের ভবিষ্যদ্বাণী অনুসারে, এবারের আসরের লিগ পর্বে দুই শীর্ষ দল হবে ইংল্যান্ড ও ভারত। তিনি মনে করেন, স্বাগতিকরা শুধুমাত্র অস্ট্রেলিয়ার কাছে হারবে এবং বাকি সব দলকে হারাবে। আর ভারতও এক ম্যাচেই হারবে, ইংল্যান্ডের বিপক্ষে। সাবেক কিউই তারকার মতে আফগানিস্তান ২ ম্যাচে (শ্রীলঙ্কা ও বাংলাদেশের বিপক্ষে) জিতে সাতে থাকবে।

নিজের অফিসিয়াল ইনস্টাগ্রাম একাউন্টে নিজের ভবিষ্যৎবাণী প্রকাশ করেছেন ম্যাককালাম। তার ভবিষ্যদ্বাণী অনুযায়ী, লিগ পর্বে শুধু শ্রীলঙ্কাকে হারাবে টাইগাররা। তার মতে, শ্রীলঙ্কাও এক ম্যাচই জিতবে, উইন্ডিজের বিপক্ষে।

ম্যাককালাম মনে করেন, সেমিফাইনালে ভারত ও ইংল্যান্ডের পাশাপাশি জায়গা করে নেবে অস্ট্রেলিয়া এবং চতুর্থ স্থানে যৌথভাবে থাকবে উইন্ডিজ, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা এবং তার নিজের দেশ নিউজিল্যান্ড। এবারের আসরে বৃষ্টি বড় ভূমিকা রাখবে বলেও মত তার।