সড়ক ভালো, এবার যানজট হওয়ার আশঙ্কা নেই: কাদের

৩:১৮ অপরাহ্ণ | শনিবার, জুন ১, ২০১৯ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- রাস্তা ভালো হওয়ায় এবার ঈদে মহাসড়কের যানজটের কোনো কারণ নেই বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (১১ জুন) সকাল ১১টায় রাজধানীর মহাখালী বাস টার্মিনালে ঈদযাত্রা পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন ওবায়দুল কাদের। এর আগে মহাখালী বাস টার্মিনাল ও কাউন্টার ঘুরে যাত্রীদের সঙ্গে কথা বলেন ওবায়দুল কাদের।

ঈদযাত্রার এই সময়ে সব রুটে সড়কে শৃঙ্খলা রয়েছে দাবি করে ওবায়দুল কাদের বলেন, এখন পর্যন্ত কোথাও কোনো অভিযোগ পাননি তিনি।

“গাজীপুর-টঙ্গী রুটে বৃষ্টি-বাদলে কিছুটা সংকট হবে ভেবেছিলাম। কিন্তু বাস্তবে এই রুটে যান চলাচল অব্যাহত ছিল। বৃষ্টিবাদল হলে হয়ত কোথাও গাড়ির গতি ধীর হবে। তবে যানজট সৃষ্টি হওয়ার আশঙ্কা এবার নেই।”

বিএনপির আন্দোলনের প্রসঙ্গে তিনি বলেন, বিএনপি যে কথা বলে, তারা খালেদা জিয়াকে আন্দোলন করে বের করবে। খালেদা জিয়ার সাজা পাওয়ার পর এত দিন চলে গেল, আন্দোলনের উত্তাপ রাজপথে সঞ্চারিত করতে পারেনি বিএনপি, সেটা তাদের ব্যাপার।

বিএনপির আন্দোলন হবে আদালতের বিরুদ্ধে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, আন্দোলন যদি তারা করেন, সেই আন্দোলনও তো সরকারের বিরুদ্ধে না। সাজা দিয়েছেন আদালত, আদালতের বিরুদ্ধে তারা আন্দোলন করতে পারেন। এখানে সরকারের কিছুই করণীয় নেই।