বগুড়ার শেরপুরে পানি নিষ্কাশন ড্রেন নির্মাণের দাবি এলাকাবাসীর

৪:২২ অপরাহ্ণ | শনিবার, জুন ১, ২০১৯ দেশের খবর, রাজশাহী

সাখাওয়াত হোসেন জুম্মা, শেরপুর (বগুড়া) প্রতিনিধি- সামান্য বৃষ্টি হলেই পানি জমাট বাঁধে। পানি ও কাদার মধ্যেই পথচলাচল করতে হয় ভূক্তভোগী এলাকাবাসীদের। তাই বগুড়ার শেরপুর শাহবন্দেগী ইউনিয়নে শেরুয়া বটতলা এলাকায় পানি নিষ্কাশনের জন্য ড্রেন সংস্কারের দাবিতে ইউএনও বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন এলাকাবাসী।

জানাযায়, উপজেলার শাহবন্দেগী ইউনিয়নের শেরুয়া বটতলা এলাকার ইউনিয়ন ডিজিটাল সেন্টার, মৎস্য খামার, খাম-খেয়ালী হোটেল, নর্থ বেঙ্গল বাছাই মিল হতে হাওয়াখানা পর্যন্ত পানি নিষ্কাশনের কোন সু-ব্যবস্থা না থাকায় অল্প বৃষ্টিতেই দীর্ঘদিন যাবৎ নানা ভোগান্তিতে পড়তে হচ্ছে ওই এলাকার বাসিন্দা ও ব্যবসায়ীদের।

তাই স্থানীয়দের চলাচল সুবিধা সুগম করতে ওই এলাকার ড্রেনেজ ব্যবস্থা নির্মাণ ও সংস্কার করতে এলাকার প্রায় ৫০ জন ব্যবসায়ী ও বাসিন্দা স্বাক্ষরিত স্থানীয় ইউপি চেয়ারম্যান ও উপজেলা নির্বাহি অফিসার বরাবরে লিখিত আবেদন করেছেন।

এ ব্যাপারে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান আল আমিন সরকার বলেন, ওইসব এলাকায় ড্রেনেজ ব্যবস্থা তৈরী করতে বড় অর্থের  প্রয়োজন। তাছাড়া ড্রেন নির্মানে উপজেলা পরিষদে লিখিত আবেদন করা হয়েছে।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহি কর্মকর্তা মো. লিয়াকত আলী শেখ বলেন, সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানের দেওয়া প্রকল্পের মাধ্যমে শীর্ঘই ভূক্তভোগীদের সমস্যা সমাধান করা হবে।