আগের অবস্থা নেই, এখন সবাই পেট ভরে খেতে পারে: তোফায়েল

৫:০৯ অপরাহ্ণ | শনিবার, জুন ১, ২০১৯ জাতীয়

এস আই মুকুল, স্টাফ রিপোর্টার, ভোলা- আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের পথে এগিয়ে চলছে। বর্তমানে বাংলাদেশ ক্ষুদা ও দারিদ্র মুক্ত হতে চলছে। আগে যেমন মানুষ অনেক গরীব ছিল খেতে পারতো না, এখন আর সে অবস্থা নেই। এখন সবাই পেট ভরে খেতে পারে।

শনিবার দুপুর ১২টার দিকে শহরের ওবায়দুল হক মহাবিদ্যালয় মাঠে ঈদুল ফিতর উপলক্ষে তার পক্ষ থেকে অসহায় গরীবদের মাঝে যাকাতের শাড়ী ও লুঙ্গি বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন।

বিএনপিকে উদ্দেশ্য করে তোফায়েল আহমেদ বলেন, নির্বাচনে হেরে আজকে বিএনপির কি করুন অবস্থা। আমরা আগেই বলেছিলাম ২০১৪ সালের ৫ জানুয়ারীর নির্বাচন না করে বিএনপি ভুল করেছে। আবার এবার (২০১৯ সালের) নির্বাচন করেছে, কিন্তু টাকার বিনিময়ে তিন-চার জন করে মনোনয়ন দিয়েছে। টাকার বিনিময়ে মনোনয়ন দিলে তারা কোনো দিন জয়লাভ করতে পারে না।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে তিনি আরও বলেন, তার জন্ম না হলে এদেশ স্বাধীন হতো না। বিএনপির আমলে সেই বঙ্গবন্ধুর জন্ম ও শাহাদাত বার্ষিকী পালন করতে পারতাম না। আজকে বঙ্গবন্ধু বিশ্বের বিখ্যাত নেতা। তাঁর ৭ মার্চের ভাষণ আন্তর্জাতিক বিশ্বে অন্যতম বক্তব্য। সত্যকে কোনো ধামা-চাপা দিয়ে রাখা যায় না।

তিনি বলেন, এবারের বাজেটে আমরা ৯৩ লাখ মানুষকে সামাজিক উন্নয়ন কর্মসূচির অন্তর্ভূক্ত করেছি। আগে বাংলাদেশে দারিদ্রের সংখ্যা ছিল শতকরা ৪৪ জন। এখন বর্তমানে তা কমে দাড়িয়েছে শতকরা ২০-২১ জনে। এবং হতদরিদ্রের সংখ্যা বর্তমানে ১১ জনেরও কম। মানুষের অবস্থা বর্তমানে ভালো হচ্ছে। আগে নিষেধাজ্ঞাকালীন সময়ে জেলেদেরকে ৪০ কেজি করে চাল বিতরণ করা হতো। বর্তমানে ৪৪ কেজি করে চাল বিতরণ করার সিদ্ধান্ত হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, ভোলা জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মমিন টুলু, তোফায়েল আহমেদের কন্যা তাসলিমা আহমেদ জামান মুন্নি, জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান নজরুল ইসলাম গোলদার, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জহুরুল ইসলাম নকিব, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লবসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।