সংবাদ শিরোনাম
মহিলাকে রাম দা দেভিয়ে ফেঁসে গেলেন যুবলীগ নেতা! | মেয়ের বাড়িতে মিলিত হতে গিয়ে আপত্তিকর অবস্থায় ধরা পড়ল যুবক! | ঘরের দরজা খুলে গৃহবধূর মুখ চিপে চারজন মিলে পালাক্রমে গনধর্ষণ! | ১০ বছরের শিশুকে সুপারি বাগানে নিয়ে ধর্ষণচেষ্টা চালাল রিক্সা চালক! | গায়ে হলুদের অনুষ্ঠানে অশ্লীল নৃত্য ও মদের আসরের প্রতিবাদ করায় প্রবাসীকে পিটিয়ে হত্যা! | ভারতের কাছে পাকিস্তানের লজ্জার হার! | আমেরিকার ঘুম হারাম করতে অবাক করা খবর দিলেন এরদোগান! | জাদুর খেলা দেখাতে গিয়ে মাঝনদীতে ‘ভ্যানিস’ জাদুকর! | মুক্তিযুদ্ধে চেতনা ও দক্ষতা বিবেচনায় পদোন্নতির নির্দেশ প্রধানমন্ত্রীর | রাজবাড়ীতে ইউপি চেয়ারম্যান কালাম মৃধাকে কুপিয়ে যখম |
  • আজ ৩রা আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ঠাকুরগাঁওয়ে প্রতিপক্ষের উপর হামলা

২:৪৭ অপরাহ্ণ | রবিবার, জুন ২, ২০১৯ রংপুর
thakurgaon

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ ঠাকুরগাঁও সদর ১০নং জামালপুর ইউনিয়ন শীবগঞ্জ পূর্ব পারপুগী গ্রামে পূর্বের জমি সংক্রান্ত জের ধরে প্রতিপক্ষের উপর হামলা এবং আদালতে মামলা দায়ের হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ঠাকুরগাঁও সদর উপজেলার শিবগঞ্জ চৌরাস্তা সোনালী ব্যাংকের সামনে নিজস্ব ক্রয়কৃত জমি খোষ কবলা নং ২৬৫৪ দলিল মূলে ৫৪ বছর যাবৎ দখল ও ভোগকৃত সম্পত্তির উপর মাার্কেট নির্মানের কাজ শুরু করে ডা. মবিনুল ইসলাম নির্মান কাজ প্রায় অর্ধেক সম্পুর্ণ হলে মামলার অন্তভূক্ত আসামীগণ ৫ লক্ষ টাকা চাঁদা দাবি করেন বলে জানান মবিনুল ইসলাম, মার্কেট নির্মাণ কাজ অন্যায় ভাবে বন্ধ রাখে। পরে মবিনুল ইসলাম ১৯শে এপ্রিল ২০১৯ ইং তারিখে চারজন শ্রমিক নির্মাণ কাজ শুরু করিলে ১নং আসামীর নেতৃত্বে অপারাপর সকল আসামীগণ ৫ লক্ষ টাকা চাঁদা দাবি করে। বে-আইনি জনতা দলবদ্ধ ভাবে ধারালেো অস্ত্র ছোরা লাঠি সোঠা সজ্জ্বিত নিয়ে উক্ত মার্কেটের অনাধিকার প্রবেশ করে। নির্মাণ শ্রমিকদের নির্মাণ কাজ জোরপূর্বক বে-আইনি ভাবে বাধাগ্রস্থ করেন। এবং কাজ বন্ধ করার সকল অপকৌশল প্রয়োগ করে। কৌশলে আসামীগণ মরিচের গুড়া মিশ্রিত পানি উক্ত নির্মাণাধীন কাজের শ্রমিকদের উপর চোখে মুখে ছিটাইয়া দেন। উল্লেখ্য যে, বাদী মোবিনুল ইসলাম,ওরফে মমিনুল ইসলাম ও তার ভাই মহসিন আলী সহ ৫জন ব্যক্তিকে গুরুত্বর জখম ও আহত করে।

পরে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতলে চিকিৎসা নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক বাদী মোবিনুল হকের ভাই মহসিন আলীকে ও তার কন্যাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে জরুরি ভাবে রেফার্ড করা হয়। এমতাবস্তায় মামলার তালিকা ভুক্ত আসামীগণের বিরুদ্ধে মবিনুল ইসলাম বলেন আসামীগণ যখন যেকোন অবস্থায় আমার পরিবারের উপর আক্রমণ করিতে পারে। এছাড়াও ক্ষতি সাধন করার উদ্দেশ্যে ঘর পোড়া মামলাসহ ভয় ভীতি প্রয়োগ করে। আসামীগণদের ব্যবহারে আশেপাশের লোকজন অতিষ্ঠ্য হয়ে ভয়ে দিনযাপন করিতেছে। তাই আমি আইনের আশ্রয় নিয়েছি। আদালত যা সিদ্ধান্ত দিবে বা রায় দিবে তফসিল বর্ণিত সম্পত্তির ৫৪ বছর দখল থাকার পরেও এখন আদালতের রায়ের অপেক্ষায় আছি। এলাকাবাসীর সূত্রে জানা যায় জমি সংক্রান্ত জের ধরে দুই পক্ষের মামলা চলিতেছে।

মামলার বাদী মবিনুল ইসলামের ভাই মহসিন আলী বলেন প্রতিপক্ষগণ মোঃ আলী হোসেন, মোঃ শরিফুল ইসলাম বুধু, মোঃ আইনুল হক, মোখলেসুর ও নাসিরুল সহ একাধিক আসামীর বিরুদ্ধে আমার ভাই মবিনুল ইসলাম ফৌজদারী কার্যবিধি ১০৭/১১৭ কার্যবিধান মতে প্রতিপক্ষগণ পর সম্পদ লোভী দাঙ্গাবাজ মামলাবাজ সন্ত্রাসী প্রকৃতির লোকজন। তাই আমরা আতঙ্কে আছি। এবং আমাদের ৫জনকে গুরুত্বর জখম করে ডান হাত ভেঙ্গে দিয়েছে। পরে ঐ বাদীর লোকজন আরও বলেন আমাদের জমি জোর পূর্বক দখল করার অপকৌশল খাটাচ্ছে না হলে টাকা পয়সা চাচ্ছে। এমতাবস্তায় আমরা আইনের আশ্রয় নিয়েছি।

উক্ত মামলার বিষয়ে ঠাকুরগাঁও সদর থানার সাব ইন্সপেক্টর চন্দন কুমার ঘোষ জানান মামলা নং ০৪/১৬৫ জমি সংক্রান্ত জের ধরে মামলা আছে। পরে বিবাদী গণের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে শরিফুল ইসলাম বুধু বলেন পরে দেখা করবো।