পাটুরিয়া ঘাটে রয়েছে গাড়ির চাপ তবে ভোগান্তি নেই

৩:১০ অপরাহ্ণ | রবিবার, জুন ২, ২০১৯ ঢাকা
paturia

দেওয়ান আবুল বাশার, স্টাফ রিপোর্টার: আজ সকাল ৭টার পর থেকে পাটুরিয়া ঘাটে গাড়ির চাপ কিছুটা বাড়ছে। তবে ১৯টি ফেরি এক সাথে চলমান থাকায় গাড়ি পারাপারে চিরচেনা যানবাহনের সেই দীর্ঘ লাইন লক্ষ করা যাচ্ছেনা।

সকাল ১২ টায় পাটুরিয়া ঘাটের ফেরি চলাচল স্বাভাবিক থাকায় যানবাহন ঘাটে এসে ফেরিতে উঠে যাচ্ছে। তবে সামান্য যেটুকু চাপ রয়েছে তা দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারনে।

এছাড়াও, সকাল সোয়া ৭টা থেকে দুই দফা বৃষ্টি হওয়ায় লঞ্চ চলাচল দুই ঘণ্টা বন্ধ ছিলো। একারণে লঞ্চের যাত্রীরা বৃষ্টিতে ভিজে গিয়ে দুর্ভোগে পড়েন। সকাল ১০টায় বৃষ্টির ভাব কেটে গিয়ে আকাশ পরিস্কার হলে সারে ১০টায় আবার লঞ্চ চলাচল শুরু হয়।

বিআইডব্লিউটিসির সহকারী মহাব্যবস্থাপক জিল্লুর রহমান জানান, পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ২০টি ফেরি আছে। ১৯টি ব্যবহৃত হচ্ছে। প্রয়োজন হলে অন্যটিও ব্যবহৃত হবে।

তিনি বলেন, ঈদের ছুটি পেয়ে ঘরমুখো মানুষ ছুটছে। এই কয়েকটি দিন গাড়ির চাপ থাকবে। তবে প্রাকৃতিক দূর্যোগ না ঘটলে ফেরি পারাপারে কোন সমস্যা হবে না বলে তিনি মত দেন।

মানিকগঞ্জের পুলিশ সুপার রিফাত রহমান শামীম বলেন, ঢাকা-আরিচা মহাসড়কে যানজট কিংবা কোনো অপ্রীতিকর ঘটনারোধে পুলিশসহ ৫ শতাধিক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে তারা সর্বদা তৎপর আছে।

জেলা প্রশাসক এস এম ফেরদৌস বলেন, মানিকগঞ্জ জেলা প্রশাসন, যাত্রীদের যাতায়াত নির্বিঘ্ন করতে ঘাট এলাকায় শৌচাগার স্থাপন, নিয়ন্ত্রণ কক্ষ, মেডিকেল টিম, মোবাইল কোর্ট পরিচালনাসহ নানা প্রস্তুতি গ্রহণ করেছে। ঈদের আগে ও পরে কয়েকদিন গাড়ির চাপ একটু বেশি থাকবেই। তবে যাত্রী দুর্ভোগ নেই বলে দাবি করেন তিনি।

উল্লেখ্য, গতকাল (১ জুন) পাটুরিয়া ঘাটে গাড়ির কোন প্রকার চাপ ছিলো না কিন্তু, ৩১ মে ছোট গাড়ির বেশ চাপ লক্ষ করা গেছে।