• আজ ৩রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

ঈদ জামাতের জন্য প্রস্তুত ঐতিহাসিক শোলাকিয়া

৮:৩২ অপরাহ্ণ | রবিবার, জুন ২, ২০১৯ ঢাকা
Solakia

এ.এম উবায়েদ, কিশোরগঞ্জ প্রতিনিধি: কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহে ১৯২তম ঈদ-উল-ফিতরের নামাজ সুন্দর ও সুষ্ঠভাবে সম্পন্নের জন্য এক সংবাদ সম্মেলন ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হয়।

রোববার ঈদগাহ কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মোঃ সারওয়ার মুর্শেদ চৌধুরী এর সভাপতিত্বে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন উপ-পরিচালক স্থানীয় সরকার মোহাম্মদ আব্দুল্লাহ,  অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ হাবিবুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ জাকির হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আনোয়ার, ঈদগাহ কমিটির সাধারণ সম্পাদক ও উপজেলা নির্বাহী অফিসারমোঃ মাহদী হাসান, পাবলিক প্রসিকিউটর শাহ আজিজুল হক, পৌর মেয়র মোঃ পারভেজ মিয়া, র‌্যাব- ১৪ (সিপিসি- ২) কো¤পানী কমান্ডার লেঃ এম. শোভন খান প্রমুখ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বৃহত্তম ঈদগাহ মাঠের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ঈদের জামাতে অতিরিক্ত নিরাপত্তার জন্য বিভিন্ন গোয়েন্দা সংস্থা ও বাড়তি পুলিশ মোতায়েন করা হবে শোলাকিয়ায় জঙ্গি হামলার ঘটনার পর থেকে পুলিশ, র‌্যাবের পাশাপাশি ৫ প্লাটুন বিজিবি মোতায়েনসহ চার স্তরের  নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে। তাছাড়াও মাঠে ওয়াচ টাওয়ার স্থাপন এবং সিসি ক্যামেরা দ্বারা পুরো মাঠ মনিটরিং করা হবে। এ কাজে পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকে পুলিশ মোতায়েন থাকবে।

সম্ভাব্য দুর্ঘটনার আশংকায় এ্যাম্বুলেন্স এবং ফায়ার ব্রিগেডের ২টি ইউনিয়ন সার্বক্ষণিক মোতায়েন থাকবে। মুসুল্লীদের দেহ তল্লাশীর পাশাপাশি একমাত্র জায়নামাজ ছাড়া আর কোন কিছু নিয়ে মাঠে প্রবেশ করতে দেয়া হবে না।

এদিকে শোলাকিয়ায় ঈদের জামাতে অংশগ্রহনের সুবিধার্থে ভৈরব-কিশোরগঞ্জ-ভৈরব ও ময়মনসিংহ-কিশোরগঞ্জ-ময়মনসিংহ রুটে দুটি  স্পেশাল ট্রেন চলাচল করবে। শোলাকিয়া এক্সপ্রেস- ১ ভৈরব থেকে ছাড়বে সকাল ৬টায় কিশোরগঞ্জ পৌঁছবে সকাল ৮টায়, আবার কিশোরগঞ্জ থেকে ছেড়ে যাবে দুপুর ১২টায় ভৈরব পৌঁছবে দুপুর ২টায়। শোলাকিয়া এক্সপ্রেস- ২ ময়মনসিংহ থেকে ছাড়বে সকাল পৌনে ৬টায় কিশোরগঞ্জ পৌঁছবে সকাল সাড়ে ৮টায়, আবার কিশোরগঞ্জ থেকে ছেড়ে যাবে দুপুর ১২টায় এবং ময়মনসিংহে পৌঁছবে বেলা ৩টায়।