বিশ্বকাপে সর্বোচ্চ রানের জুটি সাকিব ও মুশফিক

৯:২২ অপরাহ্ণ | রবিবার, জুন ২, ২০১৯ খেলা

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপের ইতিহাসে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রানের জুটির রেকর্ড গড়েছেন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তৃতীয় উইকেটে ১৪২ রানের জুটি গড়েন তাড়া।

আর এই জুটি গড়ার পথে ২০১৫ সালের বিশ্বকাপে মুশফিক-মাহমুদউল্লাহ রিয়াদের গড়া ১৪১ রানের জুটির রেকর্ড ভাঙেন সাকিব-মুশফিক।

বিশ্বকাপের গত আসরে ইংল্যান্ডের বিপক্ষে পঞ্চম উইকেটে ১৪১ রানের কার্যকর জুটি গড়ে মুশফিক ও রিয়াদ। ওই ম্যাচে ঐতিহাসিক জয়ে বাংলাদেশ প্রথমবারের মতো বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ওঠে।

রোববার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এবারের বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলে বাংলাদেশ। এদিন ৭৫ রানে দুই ওপেনারের বিদায়ের পর হাল ধরেন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। তৃতীয় উইকেটে তারা ১৪১ বলে ১৪২ রানের অনবদ্য জুটি গড়েন।

ক্যারিয়ারের ৪৩তম ওডিআই ফিফটির পর সেঞ্চুরির পথেই ছিলেন সাকিব। কিন্তু ইমরান তাহিরের বলে বোল্ড হয়ে ফেরেন। তার আগে ৮৪ বলে ৮টি চার ও এক ছক্কায় ৭৫ রান করেন বিশ্বসেরা এ অলরাউন্ডার।

আন্দিলে ফিলোকাওয়েকে বাউন্ডারি হাঁকানোর মধ্য দিয়ে ওয়ানডে ক্যারিয়ারে ৩৪তম ফিফটি গড়েন মুশফিক। ফিফটির পর তিনিও সেঞ্চুরির পথে ছিলেন। দলীয় ২৫০ রানে আউট হন মুশফিক। তার আগে ৮০ বলে ৮টি চারের সাহায্যে ৭৮ রান করেন এ উইকেটকিপার ব্যাটসম্যান।

মুশফিক-সাকিবের অনবদ্য ব্যাটিংয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ ৩৩০ রান সংগ্রহ করে বাংলাদেশ।