পাকিস্তানকে বাংলাদেশের মত খেলার পরামর্শ দিলেন শোয়েব আখতার

৫:৪৪ অপরাহ্ণ | সোমবার, জুন ৩, ২০১৯ খেলা
akter

স্পোর্টস আপডেট ডেস্কঃ গতকাল নিজেদের প্রথম ম্যাচেই শক্তিশালী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুর্দান্ত ব্যাটিং এবং বোলিং করে ২১ রানের রাজকীয় জয় তুলে নিয়েছে টিম বাংলাদেশ।

সাকিব আল হাসান, মুশফিকুর রহীমের জোড়া হাফসেঞ্চুরি আর শেষ দিকে মাহমুদউল্লাহ রিয়াদের ঝড়ো ব্যাটে ভর করে ৬ উইকেটে ৩৩০ রানের হিমালয়সম সংগ্রহ দাঁড় করিয়েছে টাইগাররা। এটাই এখন বিশ্বকাপে বাংলাদেশের সর্বোচ্চ রান।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশের ব্যাটিং পারফরম্যান্সের ভূয়সী প্রশংসা করেছেন সাবেক পাকিস্তানি পেসার শোয়েব আখতার। সাকিব-মুসফিকদের ব্যাটিং দেখে মুগ্ধ তিনি।

বাংলাদেশের ব্যাটিং শেষ হতেই টুইটারে নিজের মুগ্ধতা প্রকাশ করে শোয়েব আখতার লিখেছেন, ‘কি নিখুঁত পারফরম্যান্স বাংলাদেশের। এখন বোলাররা ৩৩০ রান কীভাবে ডিফেন্ড করে সেটি দেখার।’

এ ছাড়া নিজের ইউটিউব চ্যানেলে পাকিস্তানের পরবর্তী ম্যাচ নিয়ে তিনি পাকিস্তানকে বাংলাদেশের মত খেলার আহ্বান জানান। তিনি বলেন, ম্যাচ জিততে হলে পাকিস্তানকে লড়াই করতে হবে, আজ যেমন বাংলাদেশ লড়াই করেছে ঠিক তেমনভাবে। তাদের স্ট্রাইক ব্যাক করতে হবে।

উল্লেখ্য এর আগে বিশ্বকাপে বাংলাদেশের সর্বোচ্চ স্কোর ছিল ৩২২ রানের; যা ২০১৫ সালে ২ উইকেটে স্কটল্যান্ডের বিপক্ষে ছিল। একই বছরে নিউজিল্যান্ডের বিপক্ষে ৭ উইকেটে ২৮৮ রান করেছিল বাংলাদেশ। এছাড়া ২০১১ সালে ভারতের বিপক্ষে টাইগাররা করেছিল ২৮৩ রান।