• আজ ৩রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

কৃষক জামালের পরিবারে নেই ঈদের আনন্দ

৬:৪০ অপরাহ্ণ | সোমবার, জুন ৩, ২০১৯ অন্যান্য ক্যটাগরি
jamal

এইচ এম মেহেদী হাসানাত,ষ্টাফ রিপোর্টার,গোপালগঞ্জ: মুসলিম জাতির সর্ববৃহৎ ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। এই ঈদুল ফিতরের আর মাত্র দু’দিন বাকি। এ উপলক্ষে দেশের মুসলিমদের ঘরে ঘরে বইছে আনন্দের বন্যা। কিন্ত গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার ঘাঘরকান্দা গ্রামের কৃষক জামাল
শেখের পরিবারে নেই ঈদের আনন্দ।

জামাল শেখের ছেলে সবুজ শেখ (১৯) দুরারোগ্যা প্যানসাইটোপেনিয়া রোগে আক্রান্ত । তার চিকিৎসায় প্রতি মাসে ৩০হাজার টাকা খরচ হয়। সবুজ বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের হেমাটোলজী বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো: আব্দুল আজিজের কাছে চিকিৎসারত রয়েছে।

জামাল শেখ জানান, ৪মাস আগে সবুজের প্রচুর জ্বর এবং কাশি হয়। কোটালীপাড়ার বিভিন্ন ডাক্তারকে দেখানোর পরেও সবুজের জ্বর – কাশি ভাল হচ্ছিলো না। তার পরে সবুজকে গোপালগঞ্জে ডাক্তার দেখাই। এখানের ডাক্তারদের পরামর্শে সবুজকে নিয়ে ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের যাই। এখানে অনেক পরীক্ষা-নিরীক্ষা শেষে ডাক্তাররা বলেছেন সবুজের প্যানসাইটোপেনিয়া হয়েছে।

চিকিৎসা করাতে অনেক টাকার প্রয়োজন। আমি একজন কৃষক, এতো টাকা কোথায় পাবো। সহায়-সম্বল যা কিছু ছিল এতো দিনে সব শেষ হয়ে গেছে। এখন আমি কি ভাবে আমার সন্তানকে বাঁচাবো। বর্তমানে সবুজকে প্রতিমাসে ৪ব্যাগ করে রক্ত দিতে হয়। ঔষধপত্রে প্রতিমাসে প্রায় ৩০হাজার টাকা খরচ হয়। আমি এতো টাকা কোথায় পাবো?

আমি আমার সন্তানের চিকিৎসায় মানবতার জননী প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সমাজের বিত্তবানদের এগিয়ে আসার জন্য অনুরোধ করছি। সাহায্য পাঠাবার
ঠিকানা- জামাল শেখ, সঞ্চয়ী হিসাব নং-০৩৫৩৪০১৪৪২৯, স্ট্যান্ডার্ড ব্যাংক, কোটালীপাড়া শাখা। বিকাশ নং- ০১৯২১৪০৭৪৪৯(পার্সোনাল)।