আওয়ামী লীগের দু’গ্রুপের পাল্টাপাল্টি কর্মসুচী, ১৪৪ ধারা জারি, পুলিশ মোতায়ন

৬:৪৩ অপরাহ্ণ | সোমবার, জুন ৩, ২০১৯ খুলনা
awamileague

সাতক্ষীরা প্রতিনিধি: ঈদের ঠিক আগ মুহুর্তে দেবহাটার সাম্প্রতিক রাজনৈতিক অবস্থান থেকে ক্ষমতাসীন সরকার দলীয় দু’গ্রুপের পাল্টাপাল্টি কর্মসুচী ঘোষণার পর আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এবং জননিরাপত্তা নিশ্চিতে উপজেলাব্যাপী ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

সোমবার সকাল ৮টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত অনির্দিষ্ট কালের জন্য ১৪৪ ধারা জারি করেন দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ইকবাল হোসেন।

পাশাপাশি ১৪৪ ধারা জারির পর থেকে পারুলিয়া শহীদ আবু রায়হান চত্বর সহ উপজেলার পাঁচটি ইউনিয়নের বিভিন্ন স্থানে পুলিশ মোতায়ন করা হয়েছে। উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শেখ ফারুক হোসেন রতনকে হত্যা প্রচেষ্টা মামলার আসামী ওলিউল্লাহকে সখিপুর ইউনিয়ন তাঁতী লীগের সদস্য সচিব করার প্রতিবাদে গত রবিবার পারুলিয়া শহীদ আবু রায়হান চত্বরে মানববন্ধন করে উপজেলা আওয়ামীলীগসহ অন্যান্য সহযোগী সংগঠন।

প্রতিবাদে উপজেলা তাঁতী লীগের পক্ষ থেকে সোমবার সকাল ১০টায় একই স্থানে প্রতিবাদ সমাবেশ করার ঘোষণা দিলে দু’পক্ষের মধ্যকার বিরাজমান উত্তেজনাকর অবস্থা এবং আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক সহ জননিরাপত্তা নিশ্চিতের লক্ষ্যে উপজেলাব্যাপী ১৪৪ ধারা জারির সিদ্ধান্ত নেয় প্রশাসন।

দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল হোসেন উপজেলা ব্যাপী ১৪৪ ধারা জারির বিষয়টি নিশ্চিত করে বলেন, সামনে পবিত্র ঈদ-উল-ফিতর। এসময় দেবহাটার কোথাও আইন-শৃঙ্খলা পরিস্থিতি যাতে করে কেউ বিঘ্নিত করতে না পারে সেজন্য অনির্দিষ্ট কালের জন্য উপজেলাব্যাপী ১৪৪ ধারা জারি সহ পুলিশ মোতায়ন করা হয়েছে। কোন ব্যাক্তি কিংবা সংগঠন যদি প্রশাসনিক সিদ্ধান্ত উপেক্ষা করে আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতির চেষ্টা করে তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান নির্বাহী অফিসার ইকবাল হোসেন।