• আজ ৩রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

বিয়ে করে নতুন বউকে নিয়ে বাসর ঘরের বদলে কারাগারে বর!

১:৩৮ পূর্বাহ্ণ | মঙ্গলবার, জুন ৪, ২০১৯ ঢাকা

মানিকগঞ্জ প্রতিনিধি :: মানিকগঞ্জে বাল্যবিয়ে পড়ানোর অপরাধে বর ও তার বাবা, কনের বাবা এবং বিয়ে পড়ানোর কাজিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

কারাদণ্ড প্রাপ্তরা হলেন- বর মো. সেলিম হোসেন,ও তার বাবা হোসেন আলী, কনের বাবা আতোয়ার রহমান, এবং কাজি মো. সাইফুল্লাহ। এদের মধ্যে বরকে এক মাস, কনে ও বরের বাবা প্রত্যেকের ছয় মাস এবং কাজিকে এক বছরের কারাদণ্ড দেওয়া হয়।

সোমবার বিকেলে ভ্রাম্যমাণ আদালতের বিচারক এবং জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) দেদারুল ইসলাম এই সাজা দেন।

মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিবুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বিকালেই কারাদণ্ড প্রাপ্তদের কারাগারে পাঠানো হয়েছে।

পুলিশ ও ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, জেলার দৌলতপুর উপজেলার ১২ বছরের এক কন্যা শিশুর সঙ্গে সদর উপজেলার ঘড়িয়াল এলাকার সেলিম হোসেনের বিয়ের আয়োজন করা হয়। বর ও কনের উভয় পরিবারের অভিভাবকরা এ বিয়ের আয়োজন করে। সোমবার সকালে মানিকগঞ্জ শহরে এক আইনজীবীর চেম্বারে ওই শিশুর প্রকৃত বয়স লুকিয়ে কাজি সাইফুল্লাহ বাল্যবিয়ে পড়ান।

এ সময় পুলিশ খবর পেয়ে কাজি, বর ও কনেসহ উভয়ের অভিভাবকদের আটক করে। পরে বিকালে ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে বিচারক ওই চারজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ডাদেশ দেন। এবং কনেকে তার দাদির হেফাজতে দেন।