মনজুরকে বদলির ঘটনায় সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড়

৫:৩৬ পূর্বাহ্ণ | মঙ্গলবার, জুন ৪, ২০১৯ আলোচিত বাংলাদেশ
monjur

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ আড়ং এ অভিযান চালানো ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ পরিচালক মনজুর মো. শাহরিয়ারকে সড়ক ও জনপথ অধিদপ্তর খুলনা জোনে বদলী করা হয়েছে। এ ঘটনায় সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড় বইছে।

সোমবার জারীকৃত নোটিশে উল্লেখ করা হয়, জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব মুহাম্মদ আব্দুল লতিফ স্বাক্ষরিত প্রজ্ঞাপন অনুযায়ী মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারের নতুন কর্মস্থল সড়ক ও জনপদ অধিদফতর খুলনা জোন। তাকে এস্টেট ও আইন কর্মকর্তা হিসেবে বদলি করা হলো।

এতে আরো বলা হয়েছে, আগামী ১৩ জুনের মধ্যে এ কর্মকর্তাকে তার বদলি কর্মস্থলে যোগদান করতে হবে, অন্যথায় আগামী ১৩ জুনের দুপুরে তার বর্তমান কর্মস্থল হতে তাৎক্ষণিক-ভাবে অবমুক্ত (স্ট্যান্ড রিলিজ) মর্মে গণ্য হবেন।

সোমবার সকালে দামের ট্যাগে বিকৃতি ঘটিয়ে অতিরিক্ত দাম আদায়ের ঘটনায় আড়ংকে সাড়ে চার লাখ টাকা জরিমানা করার পাশাপাশি আদেশ দেন আউটলেট বন্ধ রাখার। আর এ ঘটনায় ২৪ ঘণ্টা না পেরোতেই পেলেন বদলির আদেশ। মঙ্গলবার তার নিজের ফেসবুক পেজে বদলির পোষ্ট দেয়ার পর মুহূর্তেই তা ভাইরাল হয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

সেখানে ব্যবহারকারীরা সামাজিক ভাবে আড়ং এ বয়কটের ডাক দেন এবং হ্যাশট্যাগ ‘#বয়কট_আড়ং’ ব্যবহার করেন। অনেকে নিজে না কেনার পাশাপাশি আড়ং পণ্য না কেনারও আহ্বান জানান।

প্রধানমন্ত্রী যেখানে দুর্নীতির প্রতি জিরো টলারেন্স দেখিয়েছেন সেখানে বদলীর মত এমন পদক্ষেপ সরকারকে বিব্রতকর পরিস্থিতিতে ফেলার জন্য কিনা তা খতিয়ে দেখার আহ্বানও জানান অনেকে।

এ বিষয়ে তাৎক্ষনিক ভাবে জনপ্রশাসন মন্ত্রণালয়ের কর্তব্যরত কর্মকর্তা ও মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারকে একাধিকবার ফোন দিয়েও তাদের কাউকে পাওয়া যায়নি।

চলতি রমজানে ভেজাল বিরোধী অভিযান, বাজার মনিটরিং, মূল্যের দাম ও গুণগত মান যাচাই করা এবং নকল পণ্য সনাক্তকরণে অভিযান চালিয়ে ব্যাপক আলোচনায় আসেন এই কর্মকর্তা। পারসোনা, বিডি বাজেট বিউটি শপ এবং আড়ং এর মত প্রতিষ্ঠানে অনিয়ম পাওয়ায় জরিমানা করে জনগণের কাছে ব্যাপক প্রশংসিতও হন তিনি।