ঈদে দেশব্যাপী থাকবে বজ্রসহ বৃষ্টি

১২:৩৪ পূর্বাহ্ণ | বুধবার, জুন ৫, ২০১৯ জাতীয়
bozra

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ বুধবার (৫ জুন) মুসলমানদের প্রধান ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উদযাপিত হবে। তবে এদিন সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত সারাদেশেই বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আবহাওয়ার পূর্বাভাস তাই বলছে। রাজধানীসহ সারা দেশে কয়েক দিন ধরে থেমে থেমে বৃষ্টি হচ্ছে। বজ্রসহ বৃষ্টি থাকবে ঈদের দিনও।

আবহাওয়াবিদ বজলুর রশিদ বলেন, বুধবার (৫ জুন) সকাল থেকেই গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হতে পারে। রোদ উঠলেও বিকেলের পরে আবার আকাশে দেখা যাবে মেঘের ঘনঘটা। ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগ জুড়েই সকাল থেকে বৃষ্টি হবে। তবে, দেশের তাপমাত্রা থাকবে স্বস্তিদায়ক। রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগে সকালে নাহলেও, দুপুরের পর যেকোনো সময় বৃষ্টি নামতে পারে। বিকেলে এসব এলাকায় রোদের দেখা মিলবে। ফলে, ঈদের দিন সারাদেশেই চলবে মেঘ-বৃষ্টি ও রোদের খেলা।

বাংলাদেশ আবহাওয়া অধিদফতর সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় ঢাকাসহ সারাদেশের বেশ কিছু এলাকায় বৃষ্টি হয়েছে। ঢাকায় ১০, কিশোরগঞ্জের নিকলীতে ৬৮, ময়মনসিংহে ৩১ মিলিমিটার বৃষ্টি হয়েছে। অন্যদিকে, সিলেট ৩৭ ও শ্রীমঙ্গলে ২০ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে নেত্রকোনায়, ৯৬ মিলিমিটার।

এর আগে মঙ্গলবার বেলা ২টা থেকে একই দিন দিবাগত রাত ১টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হযেছে,খুলনা, পটুয়াখালী, কুমিল্লা, নোয়াখালী, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চল সমূহের উপর দিয়ে পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘন্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে বৃষ্টি/বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

এসব এলাকার নদীবন্দর সমূহকে ২ নম্বর নৌ- হুশিয়ারি সংকেত (পুনঃ) ২ নম্বর নৌ- হুশিয়ারী সংকেত দেখাতে বলা হয়েছে।
এছাড়া দেশের অন্যত্র পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘন্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি/বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দম্কা/ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

এসব এলাকার নদীবন্দরসমূহকে ১ নম্বর (পুনঃ) ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।