• আজ ৩১শে ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

শায়েস্তাগঞ্জে অগ্নিকান্ডে ১০ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

১১:৫৬ অপরাহ্ণ | শনিবার, জুন ৮, ২০১৯ সিলেট
sylet

মঈনুল হাসান রতন, হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ উপজেলার সুতাং বাজারে শুক্রবার রাতে দুই ঘন্টাব্যাপী ভয়াবহ অগ্নিকান্ডে ১০ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়েছে। এছাড়াও ক্ষতিগস্ত্র হয়েছে বেশ কয়েকটি দোকান। রাত ১টা থেকে ৩টা পর্যন্ত এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে প্রায় ১ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করছেন বাজারের ব্যবসায়ীরা।

শায়েস্তাগঞ্জ ফায়ার স্টেশনের কর্মী মাহমুদ হাসান জানান, একটি তুলার দোকানে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। মুহূর্তেই আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে আশপাশের দশটি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে যায়। খবর পেয়ে শায়েস্তাগঞ্জ ও হবিগঞ্জ ফায়ার স্টেশনের চারটি গাড়ি ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। পরে শায়েস্তাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনিসুর রহমান ও সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ তালুকদার ইকবাল, নুরপুর ইউপি চেয়ারম্যান মখলিছুর রহমানসহ জনপ্রতিনিধিরা ঘটনাস্থলে ছুটে যান।

ওই এলাকার বাসিন্দা ও ব্যবসায়ী আব্দুস সালাম মজনু জানান, আগুনে একটি হার্ডওয়্যারের দোকান, একটি তুলার দোকান, একটি কনফেকশনারী দোকান ও মোটরসাইকেল পার্টস এর একটি দোকানসহ ১০টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়েছে। এতে প্রায় ১ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা তাদের। শায়েস্তাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনিসুর রহমান জানান, দশটি দোকান পুড়ে ছাই হয়েছে। তবে ক্ষয়ক্ষতির সঠিক পরিমাণ এখনও বলা যাচ্ছে না।