সংবাদ শিরোনাম
চীন সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী | কলেজ ও মাদ্রাসার বইয়ের বিপুল পরিমাণ নকল কপি জব্দ! | বাংলাদেশি যুবককে প্রকাশ্যে কুপিয়ে খুন করলো এক ভারতীয় নারী | নিউজিল্যান্ডকে হারিয়ে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখল পাকিস্তান | ওয়ার্ল্ড ইউনিভার্সিটি গেমসে রাবির শিরিন ও যবিপ্রবির উজ্জ্বল | সন্ত্রাসীদের সঙ্গে যুদ্ধ করেও স্বামীকে বাঁচাতে পারলেন না তিনি…… | স্ত্রীকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় স্বামীকে কুপিয়ে হত্যা | কিশোরগঞ্জে মাদকদ্রব্যের অপব্যবহার, অবৈধ পাচার বিরোধী র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত | ঠাকুরগাঁওয়ে কলেজছাত্রী ধর্ষনের শিকার, আটক-১ | লক্ষ্মীপুরে ইয়াবা বিক্রয়ের অভিযোগে নারীসহ আটক-২ |
  • আজ ১৩ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

ক্ষমা চেয়ে ইউটিউব থেকে ‘লেভেলে নাই’ গান সরালো জি সিরিজ

৩:০৩ অপরাহ্ণ | সোমবার, জুন ১০, ২০১৯ বিনোদন

রবিউল ইসলাম (রবি), সময়ের কণ্ঠস্বর- ১৯৮৩ সাল থেকে দেশের সংস্কৃতি অঙ্গনে সুস্থ ধারার বিনোদন কন্টেন্ট উপহার দিয়ে যাচ্ছে অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান ‘জি-সিরিজ’। এই তিন দশকে প্রচুর জনপ্রিয় গান উপহার দিয়েছে এই প্রতিষ্ঠানটি।

সম্প্রতি ঈদুল ফিতর উপলক্ষ্যে জি সিরিজের ব্যানারে ‘লেভেলে নাই’ শিরোনামে একটি র‍্যাপ গান প্রকাশ হয়েছে। গানটির সঙ্গে মিল রেখে মিউজিক ভিডিও তৈরি করে প্রতিষ্ঠানটির নিজস্ব ইউটিউব চ্যানেলে প্রকাশ করার পরই সমালোচনার ঝড় উঠে।

‘তোর লাইফের চেয়েও বেশি আমার জুতার দাম’ এমন দাম্ভিকতাপূর্ণ এবং বৈষম্যমূলক কথার গানটি গেয়েছেন ‘ত্রিগ্যাং’ দল। সুর ও সঙ্গীতায়োজন করেছেন ইশারা। মিউজিক ভিডিওটি পরিচালনা করেছেন সজল শরী।

গানটির বিরুদ্ধে অশ্লীল ও এডাল্ট কন্টেন্টের অভিযোগ দেওয়া হয় ডিএমপির সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ইউনিটে। পরে গানটির অডিও-ভিডিও ইউটিউব থেকে সরিয়ে দিতে বাধ্য হয়েছে জি-সিরিজ কর্তৃপক্ষ। শুধু তাই নয়, সাইবার ক্রাইম ইউনিটে এসে ক্ষমা চেয়ে মুচলেকা দিয়েছেন প্রতিষ্ঠানটি।

এদিকে জি সিরিজের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, ঈদের সময় অনেক গুলো কন্টেন্ট আপ করার কারনে ভুলক্রমে এই গানটি আপ করা হয়েছে। জি সিরিজ বিশ্বাস করে এই ধরনের গান আমাদের সংস্কৃতির সাথে কোন ভাবেই যায় না। জি সিরিজের কর্ণধার নাজমুল হক ভুইয়া খালেদ গত সাত সাত দিন ধরে অসুস্থ থাকায় এই গান জি সিরিজের ইউটিউব চ্যানেলে আপলোড করা বিষয়ে তিনি কিছুই জানতেন না বলেও দাবি করা হয়।

বিবৃতিতে আরো বলা হয়, এই গানটি জি সিরিজের প্রোডাকশন ম্যানেজার মোঃ শফিউর রহমান নিজে ইচ্ছায় আপলোড করেছেন। যা তার ভুল সিদ্ধান্ত ছিল। তার এই ভুলের জন্য জি সিরিজ পরিবার দুঃখিত এবং ক্ষমাপ্রার্থী। নাজমুল হক ভুইয়া খালেদও এই ভুলের জন্যও দুঃক্ষ প্রকাশ করেছেন। সাইবার ক্রাইম ইউনিটের কথা মত এই ভিডিও আমরা আমাদের চ্যানেলে থেকে সরিয়ে দিয়েছি। ভবিষ্যতে সরকার ঘোষিত নিরাপদ ইন্টারনেট স্লোগানের সাথে একমত থেকেই আমরা ভাল ভাল কন্টেন্ট প্রচার করবো।

এ বিষয়ে জানতে চাইলে ডিএমপির সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ইউনিটের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) নাজমুল ইসলাম সময়ের কণ্ঠস্বরকে বলেন, নতুন প্রজন্মকে ইন্টারনেটের আপত্তিকর আসক্তি থেকে বের করে আনতে ইতিমধ্যে অশ্লীল কনটেন্ট, জুয়া বা বিপথগামী সাইট বন্ধ করে দিচ্ছে বাংলাদেশ সরকার।

সম্প্রতি ইউটিউবে প্রকাশিত ‘লেভেলে নাই’ গানটির কথা নিয়ে বিতর্ক সৃষ্টি হয়। এ বিষয়ে আমাদের কাছে অভিযোগ আসায় আমরা ‘জি-সিরিজ’ কর্তৃপক্ষকে ডাকি। আজ প্রতিষ্ঠানটির প্রোডাকশন ম্যানেজার শফিউর রহমান সাইবার ক্রাইম ইউনিটে এসে প্রতিষ্ঠানটির পক্ষে সবার কাছে ক্ষমা চান এবং ভবিষ্যতে এমন কোনো কনটেন্ট তৈরি না করার মুচলেকাও দেন।