রামুতে শিক্ষক পরিবারে সন্ত্রাসী হামলায় শিক্ষক কল্যাণ সমিতির নিন্দা

৭:৩১ অপরাহ্ণ | সোমবার, জুন ১০, ২০১৯ চট্টগ্রাম, দেশের খবর

কক্সবাজার প্রতিনিধি- কক্সবাজারের রামু অফিসের চরে গত ২৯ মে চিহ্নিত সন্ত্রাসী বাহিনী কর্তৃক নিহত আব্দুল হামিদ খান ভাসানী ও জুলফিকার আলি ভুট্টুর পরিবারের উপর নৃশংস হামলার নিন্দা জানিয়েছেন বাংলাদেশ প্রাথমিক শিক্ষক কল্যাণ সমিতির কক্সবাজার জেলার বিভিন্ন অঙ্গ সংগঠন।

বাংলাদেশ প্রাথমিক শিক্ষক কল্যাণ সমিতির কক্সবাজার জেলা শাখার সভাপতি আবদুল অদুদ বলেন, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ভুট্টু ও তার পরিবারকে প্রাণে মারতে ভাসানী হত্যা ও মন্দির পোড়াসহ একাধিক মামলার আসামী সোয়েব সাইদ বাহিনীর হামলার তীব্র নিন্দা জানাই।

বাংলাদেশ প্রাথমিক শিক্ষক কল্যাণ সমিতির কক্সবাজার সদর উপজেলার সভাপতি আবদুল হালিম বলেন, একজন শিক্ষক একটি জাতি গড়ার মেরুদণ্ড অথচ এ শিক্ষকের নিরাপত্তা আজ কোথাও নেই, পদে পদে শিক্ষকরা লাঞ্ছিত ও বঞ্চনার শিকার হচ্ছেন। বাংলাদেশ প্রাথমিক শিক্ষক কল্যাণ সমিতির জেলার সাধারন সম্পাদক জুলফিকার আলি ভুট্টুর পরিবারের উপর সন্ত্রাসী হামলার তিব্র নিন্দা জানাই এবং চিহ্নিত সন্ত্রাসী সোয়েব সাইদ বাহিনীকে আইনের আওতায় এনে কঠোর শাস্তির দাবী জানাই প্রশাসনের প্রতি।

একইভাবে নিন্দা জানিয়েছেন বাংলাদেশ প্রাথমিক শিক্ষক কল্যাণ সমিতির কক্সবাজার সদরের সাধারণ সম্পাদক ও জেলা সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম। সদর শাখার সাংগঠনিক সম্পাদক আলতাফ উদ্দিন ও সংগঠনের উপদেষ্টা জাফর আহমদ।

নিন্দা জানিয়েছেন রামু শাখার সভাপতি নুরুল আবছার, সাধারণ সম্পাদক ফরিদুল আলম। সদস্য আমান উল্লাহ ও ওবায়দুল্লাহ।

এছাড়া উখিয়া শাখা থেকে নিন্দা জানিয়েছেন সভাপতি- একেএম হাবিবউল্লাহ বাহার, সাধারণ সম্পাদক- ফরিদুল আলম ও সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ইকবাল।

তারা বলেন, জুলফিকার আলি ভুট্টো কোন রাজনৈতিক সংগঠনে লিপ্ত নেই, আগেও ছিলো না। ২০০৫ সালে সরকারিভাবে জেলার শ্রেষ্ট শিক্ষক নির্বাচিত হয়েছিলেন তিনি। বর্তমানে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক কল্যাণ সমিতি কক্সবাজার জেলার সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করছে। প্রভাবশালী সন্ত্রাসী সোয়েব সাইদ বাহিনী তার পরিবারের বিরুদ্ধে যে মরণ খেলায় মেতেছেন তার শেষ চাই। এব্যাপারে আমরা প্রশাসনের কঠোর হস্তক্ষেপ কামনা করছি।