বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তালা

১২:৩৭ অপরাহ্ণ | মঙ্গলবার, জুন ১১, ২০১৯ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তালা দিয়েছে ছাত্রদলের বিলুপ্ত কমিটির বিক্ষুব্ধ নেতাকর্মীরা।

মঙ্গলবার (১১ জুন) বেলা ১১টার দিকে ছাত্রদলের নেতাকর্মীরা কেন্দ্রীয় কার্যালয়ে তালা লাগিয়ে দেন। এ সময় তাদের ‘ছাত্রদল নিয়ে কোনও ষড়যন্ত্র হতে দেবো না’, ‘আওয়ামী লীগের দালালরা হুঁশিয়ার সাবধান’−এ ধরনের স্লোগান দিতেও দেখা গেছে।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তালা দেওয়ার কারণে সেখানে প্রবেশ না করতে পেরে বাইরে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন ও বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীকে।

জানা যায়, গত ৩ জুন এক প্রজ্ঞাপনে পুরোনো কমিটি বিলুপ্ত করে আগামী ৪৫দিনের মধ্যে নতুন কমিটি দেওয়ার ঘোষণা আসে ছাত্রদলের পক্ষ থেকে। সেখানে কারা ছাত্রদলে থাকতে পারবে সে বিষয়ে বলা হয়, যারা ২০০০ সালের পরে এসএসসি পাস করেছে শুধুমাত্র তারাই ছাত্রদল করতে পারবে। এ কারণেই বিলুপ্ত কমিটির অনেক নেতাকর্মী ক্ষুব্ধ হয়ে ওঠেন।

বিলুপ্ত কমিটির সহ-সভাপতি মামুন বিল্লাহ গণমাধ্যমকে বলেন, আমাদের বেশ কিছু দাবি আছে। আমরা ভারপ্রাপ্ত চেয়ারম্যান বরাবর একটি দাবিনামা দিয়েছিলাম। তা বাস্তবায়ন না করে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ হঠাৎ কমিটি বাতিল করেছেন। তিনি ছাত্রদলের কমিটিতে থাকার জন্য ৩৫ বছর বয়স নির্ধারণ করেছেন, এটা বাতিল করতে হবে।

মামুন বিল্লাহ বলেন, এই মুহূর্তে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তিন শতাধিক নেতাকর্মী অবস্থান করছেন। তারা কেন্দ্রীয় কার্যালয়ে তালা লাগিয়েছেন। পরে এখানে অবস্থান কর্মসূচি শুরু হবে।

তার সঙ্গে থাকা নেতাকর্মীদের মধ্যে রয়েছেন সাবেক সহ-সভাপতি এজমল হোসেন পাইলন, মনিরুল ইসলাম মনির, ইখতিয়ার কবির, নাজমুল হাসান, সাবেক যুগ্ম-সম্পাদক আসাদুজ্জামান আসাদ, রাসেল মিয়া, আবুল হাসান, আব্দুল আজিজ প্রমুখ।

মামুন বলেন, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছে দেওয়া দাবিনামা বাস্তবায়ন করতে হবে। ৩৫ বছর বয়স শিথিল করতে হবে। প্রথমে ৬ মাসের জন্য ও পরে এক বছরের জন্য একটি কমিটি দিতে হবে।