দুই দেশ মুখোমুখি হওয়ার আগে নতুন বিতর্কের জন্ম দিলো পাকিস্তান!

৫:০৩ অপরাহ্ণ | মঙ্গলবার, জুন ১১, ২০১৯ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক- চলতি বিশ্বকাপের মঞ্চে আগামী রোববার ১৬ই জুন বহুপ্রতীক্ষিত ভারত-পাকিস্তান ম্যাচ। তার মধ্যেই ভারত-পাক ম্যাচের বিজ্ঞাপনে ভারতের বায়ুসেনার উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমানকে প্রপ হিসেবে ব্যবহার করে বিতর্কের জন্ম দিল পাক টেলিভিশন চ্যানেল।

আসন্ন ভারত-পাক ম্যাচ নিয়েই ৩৩ সেকেন্ডের এই বিজ্ঞাপনটি বানিয়েছে জ্যাজ টিভি। বালাকোটে বায়ু সেনার এয়ারস্ট্রাইকের পর পাকিস্তানে আটকে পড়েন অভিনন্দন। পরে অবশ্য কূটনৈতিক চাপে তাঁকে ফিরিয়ে দিতে বাধ্য হয় প্রতিবেশী দেশ। ইতিমধ্যেই পাকিস্তানের যুদ্ধবিমান এফ-১৬ ধ্বংসের পুরস্কার হিসাবে অভিনন্দন বর্তমানের নাম বীর চক্র সম্মানের জন্য সুপারিশ করেছে ভারতীয় বায়ুসেনা। অভিনন্দনের বীরগাথা স্কুলের সিলেবাসেও জায়গা পাওয়ার কথা।

ওই বিজ্ঞাপনের ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় এখন ভাইরাল। জ্যাজ টিভি-র ভিডিওতে দেখা যাচ্ছে অভিনন্দন বর্তমানের মতোই দেখতে একজনকে কিছু প্রশ্ন করা হচ্ছে। তিনি অভিনন্দনের মতোই প্রশ্নের উত্তর দিতে অস্বীকার করছেন। পরে তাঁকে এক কাপ চা খেতে দেওয়া হয়। চায়ের প্রশংসা করেন ওই ব্যক্তি। ঠিক যেমনটা অভিনন্দন করেছিলেন। এরপরেই বিজ্ঞাপনে কাপ নিয়ে উঠে যেতে দেখা যায় ওই ব্যক্তিকে। কিন্তু কাপটি তাঁর হাত থেকে নিয়ে নেওয়া হয়।

দুই দেশের দ্বিপাক্ষিক রাজনৈতিক ও বৈদেশিক চাপানউতরের মধ্যেই এ ধরণের স্পর্শকাতর বিষয় নিয়ে বিজ্ঞাপন তৈরি করায় সমালোচনার মুখে পড়তে হয়েছে ওই পাক টেলিভিশন চ্যানেলকে।