অবশেষে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ পরিত্যক্ত ঘোষণা!

৭:০৪ অপরাহ্ণ | মঙ্গলবার, জুন ১১, ২০১৯ খেলা

স্পোর্টস্ আপডেট ডেস্ক :: ব্রিস্টলে শত শত বাংলাদেশি ক্রিকেটভক্ত মাঠে ঢোকার অপেক্ষায় ছিলেন। তাদের ধারনা ছিল, বাংলাদেশ সময় রাত সাড়ে ৭টায় খেলা হবে। কিন্তু সব আশায় পানি ঢেলে দিয়েছে বেরসিক বৃষ্টি।

মঙ্গলবার সন্ধ্যা ৬ টা ৫৭ মিনিটে ম্যাচটি পরিত্যাক্ত ঘোষণা করা হয়।

ব্রিস্টলে বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার ম্যাচটি শেষ পর্যন্ত হবে কি-না, তা নিয়ে দর্শকদের মধ্যে শঙ্কা ছিল। কেউ কেউ হতাশ হয়ে আগেই মাঠ ছেড়ে বাড়ির পথ ধরেছেন। এবার অফিসিয়াল ঘোষণা দিয়েই ম্যাচটি পরিত্যাক্ত ঘোষণা করল আইসিসি।

ব্রিস্টলে বাংলাদেশ-শ্রীলঙ্কার ম্যাচটিতে বৃষ্টির হানায় টস হতে দেরি হচ্ছিল। বাংলাদেশ সময় ৫টা ১৫ মিনিটে আম্পায়ারদের মাঠ পরিদর্শনে যাওয়ার কথা ছিল। এরপর খেলার ভবিষ্যৎ নিয়ে তাদের সিদ্ধান্ত জানানোর কথা। কিন্তু বৃষ্টি হওয়ায় তারা মাঠ পরিদর্শন স্থগিত রাখেন।

ব্রিস্টলের আবহাওয়া বুলেটিনে সোমবারই জানানো হয়েছিল, মঙ্গলবার সারাদিন বৃষ্টি হতে পারে। আবহাওয়ার পূর্বাভাস সত্যি হলো।

বেরসিক বৃষ্টি হানা দিল বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা ম্যাচে। গতকাল পড়ন্ত বিকাল থেকেই শুরু হয় বৃষ্টি। তার পর আর মেলেনি সূর্যের দেখা, ঝিরঝিরে বৃষ্টি আর কনকনে বাতাসের সঙ্গে মেঘে ঢাকা আকাশ- ঠিক এ অবস্থায়ই পার হয়েছে রাত।

মঙ্গলবার ভোরেও ব্রিস্টলের আকাশে দেখা যায়নি সূর্যের উপস্থিতি। যেখানে ভোর সাড়ে ৪টা থেকে ৫টার মধ্যেই সূর্য উঠে যায়, সেখানে সকাল ৭টা পর্যন্তও আকাশ ছিল মেঘে ঢাকা।

সকালে শুরু হয়েছে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি দিয়ে। আবহাওয়ার বুলেটিনে বলা হয়েছে, এ বৃষ্টি বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে পারে। ফলে ম্যাচ পরিত্যক্ত হলো।

এতে পয়েন্ট ভাগাভাগিকে সান্ত্বনা পুরস্কার হিসেবে মেনে নিতে হবে মাশরাফিদের। কিন্তু সেটি টাইগারদের জন্য ম্যাচ হারার মতোই ব্যাপার হয়ে গেল। কারণ তিন ম্যাচে দুই পয়েন্ট নিয়ে বাংলাদেশের জন্য আজকের ম্যাচে জয়ের বিকল্প ছিল না।

কিন্তু সব মিলিয়ে আজকে পয়েন্ট ভাগাভাগিতে প্রাপ্ত ১ পয়েন্ট সহ বাংলাদেশ চার খেলায় পয়েন্ট পেল ৩। আর শ্রীলঙ্কার সমানসংখ্যক ম্যাচে পয়েন্ট সংখ্যা ৪।