২১০০ দরিদ্র কৃষকের ব্যাংক ঋণ শোধ করে দিলেন অমিতাভ

৭:১৭ অপরাহ্ণ | বুধবার, জুন ১২, ২০১৯ বিনোদন

বিনোদন ডেস্ক- একজন বড় তারকার পাশাপাশি বড় মনের মানুষ হিসেবেও সুনাম রয়েছে বলিউড অভিনেতা অমিতাভ বচ্চনের। তিনি নিয়মিতই সমাজ ও মানুষের জন্য কাজ করেন। পাশে দাঁড়ান অসহায় ও বঞ্চিতদের।

ফের আরেকবার ঋণে জর্জরিত কৃষকদের সাহায্যে এগিয়ে এলেন এই অভিনেতা। বিহারের ২১০০ কৃষকের ব্যাঙ্ক লোনের টাকা মিটিয়ে দিলেন বলিউড শাহেনশাহ। আর অমিতাভের এই মানবিকতায় মুগ্ধ গোটা দেশ। এই ঘটনার কথা নিজের ব্লগেই জানিয়েছেন অমিতাভ।

তিনি লেখেন, ‘‌যা প্রতিশ্রুতি দিয়েছিলাম, তা পূরণ করলাম। বিহারের ২১০০ জন কৃষকের ব্যাঙ্ক লোনের টাকা এক দফা সেটলমেন্টের মাধ্যমে মিটিয়ে দিলাম। এই কৃষকদের কয়েকজনকে বাসভবন ডেকেছিলাম। সেখানে শ্বেতা এবং অভিষেক তাঁদের হাতে ঋণশোধের কাগজপত্র তুলে দিল।’‌

যদিও বিহারের কৃষকদের ঋণ পরিশোধ করে দেওয়ার কাজে তিনি যে এগিয়ে আসবেন, তার একটা আভাস এর আগেই নিজের ব্লগে দিয়েছিলেন অমিতাভ। তবে এই প্রথম নয়, এর আগেও ঋণে জর্জরিত কৃষকদের সাহায্যে এগিয়ে এসেছিলেন তিনি।

গত বছর উত্তরপ্রদেশের প্রায় ১০০০ জন কৃষকের ঋণ মিটিয়ে দিয়েছিলেন বিগ-বি। এরপরে পুলওয়ামার শহিদ পরিবারদের জন্য কিছু করার ইচ্ছে তাঁর রয়েছে বলে জানিয়েছেন অমিতাভ।