ফরিদপুরে যুবকের গলাকাটা লাশ উদ্ধার

১১:০০ অপরাহ্ণ | শনিবার, জুন ১৫, ২০১৯ ঢাকা
LAS

হারুন-অর-রশীদ,ফরিদপুর প্রতিনিধি- ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলায় বোনের বাড়ির একটি কক্ষে মিললো ভাইয়ের গলাকাটা মৃতদেহ। শুক্রবার (১৫ জুন) রাত সাড়ে ৭টার দিকে আলফাডাঙ্গা পৌরসভার বাকাইল মহল্লার অবস্থিত পাগলের আস্তানা নামক প্রতিষ্ঠানের সামান্য পাশে তার বোন লাকী বিশ্বাসের (২৪) বাড়ির একটি কক্ষ থেকে লাশটি উদ্ধার করে পুলিশ। পুলিশ শনিবার সকালে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছে।

মৃত ওই ব্যাক্তির নাম শিপন বিশ্বাস (৩০)। তিনি পাশের নড়াইল জেলার লোহাগড়া উপজেলার লাহুড়িয়া ইউনিযনের কালীগঞ্জ গ্রামের মৃত মানিক বিশ্বাসের ছেলে। তিন ভাই ও এক বোনের মধ্যে সে তৃতীয়। শিপন বিবাহিত তবে তার কোন সন্তান ছিল না।

শিপনের বোন লাকী বিশ্বাসের সাথে সাড়ে তিন বছর আগে আলফাডাঙ্গা পৌরসভার বাকাইল মহল­ার লিটন বিশ্বাস (৪২) এর বিয়ে হয়। লিটন বিশ্বাস পেশায় একজন রাজমিস্ত্রী। লিটন বিশ্বাস স্ত্রীকে নিয়ে আলফাডাঙ্গা পৌরসভার বাকাইল মহল্লায় অবস্থিত হিরু মিয়ার বাড়িতে ভাড়ায় বসবাস করতেন।

গত বুধবার লিটন বিশ্বাসের বাবা দুলাল বিশ্বাস মৃত্যু বরণ করেন। এ খবর পেয়ে শ্যালক শিপন তাঁর মা আলেয়া বেগমকে নিয়ে গত বুধবার বিকেলে লিটন বিশ্বাসের বাড়িতে আসেন। গত শুক্রবার দুলাল বিশ্বাসের মৃত্যু উপলক্ষে বাড়িতে দুপুরে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। ওই অনুষ্ঠানের পর শিপনের মা বাড়ি ফিরে গেলেও শিপন বোনের বাড়িতে থেকে যান।

লিটনের পরিবারের সদস্য ও পুলিশ সুত্রে জানা যায়, শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে বাড়ির একটি চৌচালা টিনের ঘরের মধ্যে লিটনের গলাকাটা লাশ দেখতে পান পরিবারের সদস্যরা। পরে তারা পুলিশকে খবর দিলে পুলিশ লাশটি উদ্ধার করে শনিবার সকালে ময়না তদন্তের জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে মর্গে পাটিয়ে দেয়।

লাশ উদ্ধারকারী পুলিশ জানায়, শিপনের মৃতদেহটি ঘরের মেঝেতে গলাকাটা রক্তাক্ত অবস্থায় পড়ে ছিল। তার পড়নে একটি চেক লুঙ্গি ছিল। গায়ে কোন পোশাক ছিল না। মৃতদেহের পাশে রক্তমাখা একটি বঠি ও শিপনের ব্যবহৃত এক জোড়া স্যান্ডেল পাওয়া গেছে। যে ঘরে শিপনের লাশ পাওয়া গেছে সে ঘরের দরজা ভেজানো ছিল।

আলফাডাঙ্গা থানার উপ-পরিদর্শক (এসআই) মো. সেলুমুজ্জামান বলেন, শিপন বিশ্বাস বোনের শ্বশুরের মৃত্যু উপলক্ষে এক সামাজিক অনুষ্ঠানে যোগ দিতে তার বোনের বাড়িতে এসেছিল। তিনি বলেন, গত শুক্রবার সাড়ে সাতটার দিকে শিপন বিশ্বাস যে ঘরে ছিলেন ওই ঘরে তার দুলাভাই লিটন ঢুকে বিশ্বাসের গলাকাটা লাশ দেখতে পান।

মৃত শিপনের বোন লাকি বেগমের দাবি তার ভাই মস্তিস্ক বিকৃত ছিল এবং সে বঠি দিয়ে নিজেই নিজের গলা কেটে আত্মহত্যা করেছে।

আলফাডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম এ মৃত্যুর ঘটনাকে ‘রহস্যজনক’ হিসেবে আখ্যায়িত করে বলেন, এ ব্যাপারে থানায় একটি হত্যা মামলাদায়েরের প্রস্তুতি চলছে। তিনি বলেন, প্রাথমিক তদন্তে শিপন মাদকাসক্ত ও মানসিক বিকারগ্রস্থ বলে জানা গেছে। নেশার টাকার জন্য সে মাকে মারপিট করতো। বোনের বাড়িতে এসেও টাকার জন্য বোনকে শাবল নিয়ে মারতে গিয়েছিলেন।

তিনি বলেন, পুলিশ খবর পেয়ে ঘটনা স্থালে এসে লাশটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য আজ শনিবার সকালে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়ে দেওয়া হয়েছে।