• আজ ৭ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

শ্রীলংকার বিপক্ষে দাপুটে জয় পেয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অস্ট্রেলিয়া

১১:২২ অপরাহ্ণ | শনিবার, জুন ১৫, ২০১৯ খেলা
AUS

স্পোর্টস আপডেট ডেস্কঃ শ্রীলংকার বিপক্ষে দাপুটে জয় পেয়েছে অস্ট্রেলিয়া। লংকানদের বিপক্ষে ৮৭ রানের জয়ে নিউজিল্যান্ড ও ইংল্যান্ডকে হটিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠি গেছে বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়নরা। বিশ্বকাপে এ পর্যন্ত পাঁচ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে অস্ট্রেলিয়া। এক ম্যাচ কম খেলে ৭ ও ৬ পয়েন্ট নিয়ে দুই এবং তিন নম্বর পজিশনে আছে নিউজিল্যান্ড ও ইংল্যান্ড।

তিন ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে চারে বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারত। আর পাঁচ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে সেই পাঁচেই পরে আছে শ্রীলংকা। চার ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে ছয় ও সাত নম্বর পজিশনে আছে ওয়েস্ট ইন্ডিজ এবং বাংলাদেশ।

শনিবার ইংল্যান্ডের কেনিংটন ওভালে টস হেরে প্রথমে ব্যাট করে অ্যারন ফিঞ্চের ঝড়ো সেঞ্চুরিতে ৭ উইকেটে ৩৩৪ রানের পাহাড় গড়ে অস্ট্রেলিয়া। টার্গেট তাড়া করতে নেমে দিমুথ করুনারত্নের ৯৭ এবং কুশল পেরেরার ৫২ রানের ইনিংসে পর ৪৫.৫ ওভারে ২৪৭ রানে অলআউট শ্রীলংকা।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩৩৫ রানের রানের পাহাড় ডিঙাতে নেমে উড়ন্ত সূচনা করেন লংকান দুই ওপেনার দিমুথ করুনারত্নে ও কুশল পেরেরা। ইনিংসের ৬.৫ ওভারে স্কোরবোর্ডে পঞ্চাশ রান যোগ করেন তারা। একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে ১২.৪ ওভারে দলীয় ১০০ রান পূর্ণ করেন করুনারত্নে ও কুশল পেরেরা। অজিদের বিপক্ষে ব্যাটিং তাণ্ডব চালিয়ে জোড়া ফিফটি গড়েন তারা।

করুনারত্নের বিদায়ের পর ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেননি সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস, মিলিন্দা শ্রীবর্ধনে, থিসেরা পেরারা। নিয়মিত বিরতিতে তাদের উইকেট হারিয়ে শেষ পর্যন্ত ৪৫.৫ওভারে ২৪৭ রানে অলআউট শ্রীলংকা।

সংক্ষিপ্ত স্কোর-

অস্ট্রেলিয়া: ৫০ ওভারে ৩৩৪/৭ (ফিঞ্চ ১৫৩, স্মিথ ৭৩, ম্যাক্সওয়েল ৪৬*, ওয়ার্নার ২৬; ইসুর উদান ২/৫৭, সিলভা ২/৪০)।

শ্রীলংকা: ৪৫.৫ ওভারে ২৪৭/১০ (করুনারত্নে ৯৭, কুশল পেরেরা ৫২, মেন্ডিস ৩০; মিসেল স্টার্ক ৪/৫৫)।

ফল: অস্ট্রেলিয়া ৮৭ রানে জয়ী।