হার দিয়ে কোপা আমেরিকা শুরু আর্জেন্টিনার

১০:৪৪ পূর্বাহ্ণ | রবিবার, জুন ১৬, ২০১৯ খেলা

স্পোর্টস আপডেট ডেস্ক- টুর্নামেন্টের বর্তমান রানারআপ তারা, প্রতিপক্ষের বিপক্ষে অতীত পরিসংখ্যানও কথা বলছে তাদের পক্ষেই। ফলে কোপা আমেরিকায় নিজেদের প্রথম ম্যাচে কলম্বিয়ার সঙ্গে আর্জেন্টিনার সহজ জয়ই আশা করছিলেন ভক্ত-সমর্থকরা।

কিন্তু জয় দূরে থাক, মাঠের খেলায় ন্যুনতম প্রতিদ্বন্দ্বিতা গড়তে পারেনি লিওনেল মেসির দল। ছন্নছাড়া ফুটবলের মাশুল দিয়ে তারা ম্যাচটি হেরে গেছে ০-২ ব্যবধানে। দ্বিতীয়ার্ধে করা দুই গোলেই আর্জেন্টিনার বিপক্ষে পূর্ণ ৩ পয়েন্ট পেয়ে গেল কলম্বিয়া।

বাংলাদেশ সময় ভোর চারটায় শুরু হয় ম্যাচটি। মেসি, আগুয়েরো আর ডি মারিয়াকে নিয়ে গড়া আক্রমণ ভাগও বাঁচাতে পারেনি আর্জেন্টিনাকে। পুরো ম্যাচ ভাল খেলেও কোনো গোলের দেখা পায়নি আলবেসিলেস্তারা।

অন্যদিকে অনেকটা সমানে সমানই হয়েছে লড়াইটা। তবে গোলের দেখা পেয়েছে কলম্বিয়ায়। ম্যাচের ৭১ মিনিটে রিয়াল মাদ্রিদের কলম্বিয়ান তারকা হামেস রদ্রিগেজের পাস থেকে বল জালে জড়ান স্ট্রাইকার রজার মার্টিনেজ।

আর মিনিট ১৫ পর আবারও গোল করে কলম্বিয়া। এবার ডুভান জাপাতার গোলে লিড ২-০ করে কলম্বিয়া। আর এখানেই আর্জেন্টিনার জয়ের স্বপ্নে পেরেক ঠুকে দেয় হামেস রদ্রিগেজরা। কলম্বিয়ার বিপক্ষে এর আগের সাত দেখায় আর্জেন্টিনার হার ছিল না একটিতেও।

মেসিরা আবারও ব্যর্থ, ব্যর্থ আগুয়েরো কিংবা ডি মারিয়ার মতো তারকারাও। কোপা শুরুর ঠিক একদিন আগেই সংবাদ সম্মেলনে আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি মজার ছলে বলেছিলেন, ‘আর্জেন্টিনা এবারের কোপা আমেরিকা জিতলে আর কোচিং করাবেন না তিনি।’

কথাটি নেহাতই মজার ছলে বলেছিলেন কিন্তু এতো সত্যিই ফলে যাওয়ার মতো ঘটছে। কোপা জয়ের মিশনে নামলেও হার দিয়ে শুরু আলবেসিলেস্তেদের। বি গ্রুপে তাই তলানিতে অবস্থান করছে মেসিরা।

২০ জুন পরবর্তী ম্যাচ প্যারাগুয়ের বিপক্ষে মাঠে নামবে মেসির দল।

Loading...