সড়ক দুর্ঘটনায় বাংলা কলেজের শিক্ষার্থী নিহতের ঘটনায় মানববন্ধন

৬:২৫ অপরাহ্ণ | রবিবার, জুন ১৬, ২০১৯ ঢাকা, দেশের খবর

রাজু আহমেদ, ষ্টাফ রিপোর্টার- মর্মান্তিক সড়ক দুর্ঘটনার কবলে পড়ে রাজধানীর মিরপুর সরকারী বাংলা কলেজের স্নাতক (সম্মান) ৪র্থ বর্ষের মেধাবী ছাত্র শ্রাবণ মিন্টুর মৃত্যু ও সাজুর দুই পা হারানোর ঘটনায় ক্ষতিপূরনের দাবিতে বিশাল মানববন্ধন করেছে কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা।

১৬ই জুন বেলা ১১টার দিকে মিরপুর সরকারি বাংলা কলেজ প্রাঙ্গনে এ বিশাল মানববন্ধনের আয়োজন করা হয়।

জানা গেছে, গত ১৪ই জুন শুক্রবার দুপুরে রাজধানীর মিরপুর সরকারী বাংলা কলেজের অনার্স ৪র্থ বর্ষের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ছাত্র মিন্টু ও সাজু মটর সাইকেল যোগে ঢাকা যাওয়ার পথে সাভার বলিয়াপুর এলাকায় পৌছালে বিপরীত দিক থেকে আসা হানিফ পরিবহণের দূরপাল্লার যাত্রীবাহী একটি বাস মটর সাইকেলটিকে চাপা দিলে ঘটনাস্থলেই মারা যান মিন্টু এবং গুরুতর আহত হয় তার সাথে থাকা সাজু মিয়া।

পরে সাভার মডেল থানা পুলিশ বাসটিকে হানিফ পরিবহণ বাসটিকে আটক করে থানায় নিয়ে আসলেও বাসটির চালক কৌশলে পালিয়ে যায়। হানিফ বাসে পিষ্ট হয়ে মৃত্যুর ওই ঘটনাকে কেন্দ্র করে আজ রোববার সরকারী বাংলা কলেজের পক্ষ থেকে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

এদিকে, সাভার মডেল থানার অফিসার ইনচার্জ এ এফ এম সায়েদের নির্দেশে ৮ ঘন্টার মধ্যে এসআই প্রাণ কৃঞ্চ নেতৃত্বে ওই হানিফ পরিবহণের চালক ইয়ার আলীকে গ্রেফতার করেন। তথ্য প্রযুক্তির সহায়তায় বিশেষ অভিযান চালিয়ে শনিবার দিবাগত রাত ৩টার দিকে আশুলিয়া থানার নয়ার হাট এলাকা হতে গ্রেপ্তার করা হয়।

মানববন্ধনের উপস্থিত ছিলেন, সরকারী বাংলাকলেজের ছাত্রলীগের সহ-সভাপতি তোফাজ্জল হোসেন পলাশ, সাংগঠনিক সম্পাদক সাদ্দাম হোসেন, সাংস্কৃকিত সম্পাদক কাজী লাভু, মানিক চৌধুরীসহ আরও অনেরকেই।

মানববন্ধনে বক্তারা চালকসহ হেলপারকে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তির দাবি জানান। সাজুর দ্রুত উন্নত চিকিৎসা ও শ্রাবন মিন্টুর পরিবারকে ক্ষতিপূরণের দাবী জানানো হয় মানববন্ধনে। মানববন্ধন চলাকালিন সময়ে পুলিশের উর্ধতন কর্মকর্তারা ক্ষতিপূরণের আশ্বাস প্রদান করেন।