• আজ ৬ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

এখন কী বলবেন সেই জ্যোতিষী ব্রেন্ডন ম্যাককালাম?

১১:৫১ অপরাহ্ণ | সোমবার, জুন ১৭, ২০১৯ খেলা

স্পোর্টস ডেস্কঃ বিশ্বকাপে শক্তিশালী দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে নিজেদের জাত বিশ্ববাসীকে চিনিয়ে দিয়েছে টাইগাররা।

ওয়েস্ট ইন্ডিজের দেওয়া ৩২২ রানের টার্গেটে সহজেই পৌঁছে যায় বাংলাদেশ। সাত উইকেটে বিশাল জয় পেয়েছে বাংলাদেশ। সাকিব করেছেন শতক। সাকিব অপরাজিত ছিলেন ১২৪ রানে, লিটন অপরাজিত ছিলেন ৯৪ রানে।

নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকা ও পঞ্চম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে ‘জ্যোতিষী’ ব্রেন্ডন ম্যাককালামকে জবাবটা দারুণ দিয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা।

মারকুটে ব্যাটসম্যান হিসেবে ব্রেন্ডন ম্যাককালামের যথেষ্ট সুনাম ছিল। কিন্তু জ্যোতিষী শাস্ত্রে তো নিউজিল্যান্ডের সাবেক এই ব্যাটসম্যানের দক্ষতার কথা কখনোই শোনা যায়নি। তাঁর গণনার ওপরে কারো আস্থা আছে বলেও মনে হয় না। বিশেষ করে এখন থেকে বাংলাদেশি সমর্থকরা প্রকাশ্যে ম্যাককালামের ভবিষ্যদ্বাণীর ওপর পুরোপুরি অনাস্থা জানাতে পারেন।

বেশির ভাগ ক্রিকেটবোদ্ধা যেখানে বলছেন, ক্রিকেট বিশ্বকাপে চমক দেখাবে বাংলাদেশ, সেখানে ম্যাককালামের ভবিষ্যদ্বাণী অনুযায়ী বাংলাদেশ ম্যাচ জিতবে মাত্র একটি। ২০০৩ বিশ্বকাপ ছাড়া প্রতি বিশ্বকাপেই একাধিক ম্যাচ জেতা বাংলাদেশের সমর্থকদের জন্য এমন কিছু তো মানা কঠিনই।

২০১৯ বিশ্বকাপ শুরুর আগে গ্রুপ পর্ব নিয়ে খাতা-কলমে বিস্তর অঙ্ক কষেছেন ম্যাককালাম। সেটি আবার ইনস্টাগ্রামে পোস্ট করেছেন। সেখানে তিনি বলেন শুধু শ্রীলঙ্কার বিপক্ষেই জিতবে বাংলাদেশ। অর্থাৎ গ্রুপ পর্বের বাকি আটটি ম্যাচেই হারবে মাশরাফি বাহিনী। বাংলাদেশের মতো একটি ম্যাচ জিতবে শ্রীলঙ্কাও, সেটি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। বাংলাদেশ ও লঙ্কানদের চেয়ে ম্যাককালাম এগিয়ে রেখেছেন আফগানিস্তানকে। দ্বিতীয়বারের মতো বিশ্বকাপে খেলতে যাওয়া আফগানদের নামের পাশে দুই জয় বাংলাদেশ ও শ্রীলঙ্কার বিপক্ষে।

গ্রুপ পর্বে ইংল্যান্ড ও ভারতকে সবার চেয়ে এগিয়ে রেখেছেন ম্যাককালাম। সাবেক কিউই ব্যাটসম্যানের মতে গ্রুপ পর্বে আটটি করে ম্যাচ জিতবে কেবল ইংল্যান্ড ও ভারত। অর্থাৎ তারা হারবে একটি করে ম্যাচ। ম্যাককালামের ভবিষ্যদ্বাণী অনুযায়ী ইংল্যান্ড হারবে কেবল অস্ট্রেলিয়ার বিপক্ষে আর ইংল্যান্ডের বিপক্ষে হারবে ভারত। এর পরেই এগিয়ে রাখা হয়েছে অস্ট্রেলিয়াকে। গ্রুপ পর্বে ছয়টি ম্যাচে জিতবে বর্তমান চ্যাম্পিয়নরা। এর পরে চতুর্থ স্থানের লড়াইয়ের জন্য রাখা হয়েছে ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকাকে।

Loading...