• আজ ৬ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

খালেদা জিয়ার নতুন কারাঘর প্রস্তুত, থাকছে টিভি-ফ্রিজ

১২:১০ অপরাহ্ণ | মঙ্গলবার, জুন ১৮, ২০১৯ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বর্তমানে কারাবন্দি অবস্থায় বঙ্গবন্ধু মেডিকেলে চিকিৎসাধীন আছেন। তবে এখান থেকে চিকিৎসা শেষে খালেদা জিয়াকে নেওয়া হবে কেরানীগঞ্জের নতুন কেন্দ্রীয় কারাগারে। এ জন্য নতুন কারাগারে সাবেক প্রধানমন্ত্রীর জন্য সার্বিক সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

আধুনিক সব সুযোগ সুবিধা দিয়ে কেরানীগঞ্জ কেন্দ্রীয় নারী কারাগারের ভিআইপি ওয়ার্ডের একটি কক্ষ খালেদা জিয়ার নতুন কারাঘর হিসেবে প্রস্তুত করা হয়েছে। নতুন কারাঘরে এলইডি টিভি, ফ্রিজ, খাট ও আলনাসহ প্রয়োজনীয় সব আসবাবপত্র দিয়ে সাজানো হয়েছে।

খালেদা জিয়ার জন্য কারা অধিদপ্তরের প্রস্তুতির বিষয়টি নিশ্চিত করেছেন নারী ভিআইপি ওয়ার্ডে মালপত্র আনা-নেওয়ার দায়িত্বে থাকা কেন্দ্রীয় কারাগারের একজন কারারক্ষী।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই কারারক্ষী বলেন, খালেদা জিয়াকে রাখার জন্য ভিআইপি ওয়ার্ডে নতুন মালপত্র নেওয়া হয়েছে। শোবার ঘর ছাড়াও বাথরুম ও রান্নাঘরে ব্যবহারের জিনিসপত্রসহ ওই ওয়ার্ডে রাখা হয়েছে গত মাসেই। নতুন আসবাবপত্রের তালিকায় আছে নতুন একটি এলইডি টেলিভিশন, ফ্রিজ, একটি নতুন খাট, আলনা।

জানতে চাইলে ঢাকা কেন্দ্রীয় কারাগারের একজন ডেপুটি জেলার বলেন, খালেদা জিয়া সাবেক প্রধানমন্ত্রী। আমাদের বলা হয়েছে, তাকে কেরানীগঞ্জ কারাগারে আনা হবে। সেই অনুযায়ী আমরা সব ব্যবস্থা করে রেখেছি। রাতদিন পরিশ্রম করে নারী কারাগার প্রস্তুত করা হয়েছে। সেখানে এক কর্নারে ভিআইপি বন্দিদের জন্য সুব্যবস্থা করা হয়েছে। আধুনিক সুযোগ-সুবিধাসহ নারীদের ভিআইপি কারাগারও প্রস্তুত রাখা হয়েছে।

কারা সূত্র বলেছে, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় নাজিমুদ্দিন রোডের পুরনো কারাগারে বন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কেরানীগঞ্জে সদ্য নির্মিত ভিআইপি কম্পাউন্ডে পাঠানোর গুঞ্জন শোনা যাচ্ছে। তবে সেখানে তাকে কবে নেয়া হবে এর দিন-তারিখ এখনো ঠিক করা হয়নি। কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারের পাশেই নারীদের একটি আলাদা ভিআইপি কারাগার হয়েছে। সেখানেই খালেদা জিয়াকে রাখা হবে বলে নিশ্চিত করেছে একাধিক কারা সূত্র।

Loading...