• আজ ৭ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

কাঁদলেন শিশির, বললেন এর চেয়ে গর্বের কিছু নেই

১২:১৮ অপরাহ্ণ | মঙ্গলবার, জুন ১৮, ২০১৯ খেলা

স্পোর্টস আপডেট ডেস্ক- লক্ষ্য বিশাল, ৩২২ রান। এই বিশাল লক্ষ্য তাড়া করেও যে জেতা সম্ভব সেটা প্রমাণ করেছে বাংলাদেশ। টনটনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সাত উইকেটে জিতেছে লাল-সবুজের দল। এই জয়ে ইতিহাস গড়েছে মাশরাফিরা।

ওয়ানডেতে সর্বোচ্চ রান তাড়া করে জিতেছে তারা। অবশ্য ওয়ানডেতে বাংলাদেশের সর্বোচ্চ রান তাড়া করে জেতার রেকর্ডেটি ছিল বিশ্বকাপেই। এই জয়ের সুবাদে শেষ চারে খেলার সম্ভাবনা উজ্জ্বল করেছে বাংলাদেশ। পাঁচ ম্যাচে পাঁচ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে উঠে এসেছে তারা।

এদিকে ঐতিহাসিক এ জয়ের পরপরই সাকিবপত্নী উম্মে আহমেদ শিশির সামাজিক যোগাযোগমাধ্যমে অনুভূতি জানিয়েছেন।

সোমবার (১৭ জুন) রাত ১১টা ৪৩ মিনিটে জাতীয় দলের অভিজ্ঞ অলরাউন্ডার সাকিব আল হাসানের স্ত্রী তার ভেরিফাইড ফেসবুক পেজে লেখেন, ‘আলহামদুলিল্লাহ এর চেয়ে গর্বের কিছু নেই! সকল প্রশংসা সর্বশক্তিমান আল্লাহর।’

বাংলার সঙ্গে ইংরেজিতে তিনি লেখেন, ‘Alhamdulillah couldn’t be more proud! All praises to almighty Allah!!!’

এর আগে বিশ্বকাপে বাংলাদেশের ম্যাচ উপভোগ করতে স্টেডিয়ামে হাজির হন সাকিবপত্নী উম্মে আহমেদ শিশির। এদিন মাঠে সাকিবের শতকের মুহূর্তে গ্যালারিতে শিশির কেঁদে দেন। সাকিবপত্নীর ওই আবেগময় মুহূর্তটি ক্যামেরায় ধরা পড়ে।

এদিকে ক্যারিবীয়দের বিপক্ষে ইতিহাস গড়ার পেছনে মূল ভূমিকা পালন করেন বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সাকিব দলের হয়ে সর্বোচ্চ ম্যাচজয়ী (১২৪) রানের ইনিংস খেলেন। অন্যদিকে ৫৪ রান দিয়ে দুই উইকেট তুলে নিয়েছেন সাকিব।

মূলত সাকিবের বোলিং এবং ব্যাটিং নৈপুণ্যে পরাজয় বরণ করতে হয়েছে গেইলদের। ম্যাচে উইন্ডিজের দেয়া ৩২২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪১.৩ ওভারে ৫১ বল হাতে রেখে ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় টাইগাররা। পাঁচ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে টাইগারদের অবস্থান এখন ৫-এ।