নিজের দাবী করে মসজিদে তালা!

৪:১৯ অপরাহ্ণ | মঙ্গলবার, জুন ১৮, ২০১৯ Uncategorized

খাদেমুল ইসলাম মামুন, ঘাটাইল প্রতিনিধি: টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার লোকের পাড়া ইউনিয়নের চরবকশিয়া গ্রামে মালিকানা দাবী করে মসজিদে তালা ঝুলিয়ে দিয়েছে ওই গ্রামের আঃ, ছালাম, দুবাই প্রবাসী বেলাল হোসেন ।

এ বিষয়ে একটি লিখিত অভিযোগ লোকেরপাড়া ইউনিয়ন পরিষদ কার্যালয়ে দাখিল করেছে সংশ্লিষ্ট গ্রামের মুসুল্লিরা । বিষয়টি নিয়ে গ্রামের মুসুল্লিদের মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছে।

লিখিত অভিযোগ ও স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, লোকের পাড়া ইউনিয়নের চর বকশিয়া গ্রামের ২০১৫ সালে দুবাই প্রবাসী বেলাল হোসেন মোটা অংকের অনুদান দিয়ে মসজিদটি নির্মান করেন । গ্রামের সমস্ত মুসল্লি এ মসজিদে নামাজ আদায় করতেন। গত কয়েক দিন হলো বেলাল হোসেন মসজিদটি নিজের বলে দাবী করে । মসজিদ পরিচালনা কমিটিকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে মসজিদের ইমাম কে বিদায় করে দিয়ে মসজিদের মুল দরজায় তিনটি তালা ঝুলিয়ে দেন ।

এমনকি তাদের পছন্দ মত ইমাম রেখে গ্রামের সমস্ত মুসুল্লিদের বাদ দিয়ে তাদের পছন্দমত তিনজন প্রতিদিন ৫ওয়াক্ত নামাজ পরেন । ওই গ্রামের বাসিন্দা ভুঞাপুর শহিদ জিয়া মহিলা কলেজের প্রভাষক হেলাল উদ্দিন,নুরুল ইসলাম জানায়, ব্যাক্তি মালিকানা দাবী করে গ্রামের সমস্ত মুসুল্লি যাতে নামাজ পড়তে না পারে দির্ঘদিন যাবৎ মসজিদে তালা দিয়ে রেখেছে।

মসজিদ রক্ষনা বেক্ষনের দায়িত্বে থাকা মোঃ আব্দুস ছালাম মসজিদে তালা দেওয়ার বিষয়ে অস্বীকার করে জানায় তালা দেওয়া হয়নি নামাজের সময় তালা খুলে দেওয়া হয় । মসজিদ পরিচালনা কমিটির সহ সভাপতি আবুল হোসেন জানায় আমাদেরকে না জানিয়ে মসজিদে তালা দেওয়া হয়।

উপজেলার লোকেরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শরিফ হোসেন জানান, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। পারিবারিক কারণে ভাই ভাইকে মসজিদে যেতে দেয় না। তাদের ভাইদের কারনে এমন জটিলতার সৃষ্টি হয়েছে।

মসজিদ নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর আরেকটি লিখিত অভিযোগ দিয়েছে গ্রামবাসী।