• আজ ৩০শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

‘বন্ধের দিনে বদলির আদেশ লজ্জাজনক, সচিবরা কি ব্যবসায়ীদের পকেটে ঢুকে গেছে?’

৮:০২ অপরাহ্ণ | মঙ্গলবার, জুন ১৮, ২০১৯ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- সাতশ ত্রিশ টাকার পাঞ্জাবি দ্বিগুণ দামে বিক্রির দায়ে আড়ংকে জরিমানা করা ভোক্তা অধিকার সংরক্ষণের কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মনজুর মোহাম্মদ শাহরিয়ারের বন্ধের দিনে বদলির আদেশের ঘটনাকে লজ্জাজনক বলে মন্তব্য করেছেন হাইকোর্ট।

বদলির ঘটনায় সচিবদের সততা ও কর্মকাণ্ড নিয়ে প্রশ্ন তুলে আদালত বলেছেন, প্রধানমন্ত্রীকে যদি সবকিছুতে হস্তক্ষেপ করতে হয় তাহলে তারা কি কাজ করেন?

মঙ্গলবার মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি বন্ধে এক রিট আবেদনের শুনানির সময় বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ এ মন্তব্য করেন।

শুনানির এক পর্যায়ে রিটকারী পক্ষের আইনজীবী এবিএম আলতাফ হোসেন আদালতের উদ্দেশে বলেন, আড়ংয়ে ৭০০ টাকার পাঞ্জাবি কত টাকা রেখেছে দেখেছেন? এটা যে বন্ধ করতে গেছে তাকে বদলি করে দেওয়া হয়েছে।

তখন আদালত বলেন, সবকিছুতে প্রধানমন্ত্রীর কেন ডিরেকশন দিতে হবে? সেক্রেটারিরা কি তাদের পকেটে ঢুকে গেছে? বন্ধের সময় বদলির আদেশ দিয়েছে। এটা লজ্জাজনক। তাদের লজ্জাও নাই। কি বলবো প্রধানমন্ত্রী সবকিছুতে ইন্টারফেয়ার করলে এদের থাকার দরকার কী। কত নোংরামি!

আদালত আরো বলেন, এরকম করলে তো যারা সৎ অফিসার তারা নিরুৎসাহিত হয়ে যাবেন। যারা বন্ধের দিনে এ কাজ করেছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দরকার ছিল বলেও মন্তব্য করেন আদালত।

Loading...