• আজ ২৭শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

রাজধানীর মোহাম্মদপুর ও নারায়নগঞ্জে বন্দুকযুদ্ধে দুই ব্যাক্তি নিহত

৪:৩১ অপরাহ্ণ | বৃহস্পতিবার, জুন ২০, ২০১৯ ঢাকা, দেশের খবর

রাজু আহমেদ,ষ্টাফ রিপোর্টার- রাজধানীর মোহাম্মদপুরের বছিলা ও নারায়ণগঞ্জের ফতুল্লার দাপা বালুর মাঠ এলাকায় র‍্যাব-২ ও নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) সাথে কথিত বন্দুকযুদ্ধে দুই ব্যক্তি নিহতের খবর পাওয়া গেছে।

র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) সদর দপ্তর থেকে পাঠানো গণমাধ্যমে পাঠানো এক খুদে বার্তায় দাবি করা হয়েছে, আজ বৃহস্পতিবার ভোরে মোহাম্মদপুরের বছিলা গার্ডেন সিটি এলাকায় স্থানীয় “সেভেন স্টার বাহিনী” নামক শীর্ষ সন্ত্রাসী বাহিনীর সঙ্গে এক কথিত বন্দুকযুদ্ধের ঘটনায় তানভীর আহম্মেদ অনিক (৩৬) নামে এক ব্যাক্তি নিহত হয়েছে।

র‍্যাবের দাবি, নিহত অনিক স্থানীয় সেভেন স্টার নামক ‘শীর্ষ সন্ত্রাসী বাহিনী’র প্রধান। ‘বন্দুকযুদ্ধে’ র‍্যাবের দুই সদস্য আহত হওয়ার পাশাপাশি ঘটনাস্থল থেকে দেশি পিস্তল, বিদেশি রিভলভার ও গুলিসহ দেশীয় ধারালো অস্ত্র উদ্ধার করা হয়েছে।

এ ব্যাপারে মোহাম্মদপুর থানার উপপরিদর্শক (এসআই) সাহিদুল ইসলাম জানান, ‘আজ ভোর পৌনে ৪টার দিকে র‍্যাব-২-এর সঙ্গে বন্দুকযুদ্ধের ঘটনায় ওই ব্যক্তি মারা যান। তার মরদেহ বর্তমানে শহীদ সোহরাওয়ার্দী হাসপাতাল মর্গে রাখা আছে। সুরতহাল প্রতিবেদনে নিহতের শরীরের বিভিন্ন স্থানে ছয়টি গুলির চিহ্ন পাওয়া গেছে।’

অপরদিকে নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের পক্ষ থেকে দাবি করা হয়েছে, বৃহস্পতিবার ভোররাতে ফতুল্লার দাপা বালুর মাঠ এলাকায় কথিত বন্দুকযুদ্ধে লিপু নামে নারায়ণগঞ্জ আন্তঃজেলা ডাকাতদলের অপর এক সক্রিয় সদস্য নিহত হয়েছেন।

নারায়নগঞ্জ ডিবি পুলিশের দাবি, ফতুল্লার পিলকুনি এলাকার বাসিন্দা লিপু আন্তজেলা ডাকাতদলের সক্রিয় সদস্য। লিপুর বিরুদ্ধে মাদক, ডাকাতিসহ ১৫টি মামলা রয়েছে।

ডিবি পুলিশের পরিদর্শক এনামুল হক দাবি করেন, বুধবার লিপুকে গ্রেফতার করা হয়। পরে তার দেওয়া তথ্যানুযায়ী, আজ ভোররাতে মাদক ও অস্ত্র উদ্ধারে পুলিশের একটি আভিধানিক দল দাপা বালুর মাঠ এলাকায় পৌঁছলে লিপুর সহযোগীরা তাকে ছিনিয়ে নিতে পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছুড়লে গোলাগুলির একপর্যায়ে লিপুর সহযোগীরা পালিয়ে যায়।

‘পরে লিপুকে গুলিবিদ্ধ অবস্থায় আহত লিপুকে উদ্ধার করে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।’

Skip to toolbar