শিক্ষামন্ত্রীকে সকল বিশ্ববিদ্যালয়ের সমস্যার কথা জানাবে ছাত্রলীগ

১:০৩ পূর্বাহ্ণ | শনিবার, জুন ২২, ২০১৯ জাতীয়
dipu

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নানন সমস্যা এবং সেগুলোর সমাধানের লক্ষ্যে সরকারের শিক্ষামন্ত্রী ও উপমন্ত্রীর সাথে বৈঠকের সিদ্ধান্ত নিয়েছে ছাত্রলীগ। একই সাথে। একই সাথে বিশ্ববিদ্যালয়গুলোর সমস্যাসমূহ ও সম্ভাবনাগুলো রিপোর্ট আকারে তৈরি করে সেটা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট পাঠানোরও সিদ্ধান্ত নিয়েছেন তারা। ছাত্রলীগের শীর্ষ নেতৃবৃন্দ এমনটি নিশ্চিত করেছেন।

জানা গেছে, আগামী জুলাই মাসের ১০ তরিখ রাজধানীর সেগুন বাগিচার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট অডিটোরিয়ামে একটি কনফারেন্সের আয়োজন করতে যাচ্ছে ছাত্রলীগ। সেখানে শিক্ষামন্ত্রী ডা. দীপুমনি ও উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলসহ শিক্ষা মন্ত্রণালয়ের শীর্ষ কর্মকর্তাদের উপস্থিত থাকার কথা রয়েছে। সেই অনু্ষ্ঠান থেকে পাবলিক বিশ্ববিদ্যালয় গুলোর বিভিন্ন সমস্যা সম্পর্কে অবগত করবে ছাত্রলীগের কেন্দ্রীয় নেতারা।

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী এ বিষয়ে বলেন, দেশের ৪৫টি সরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নানান সমস্যা রয়েছে। এ সমস্যাগুলো শিক্ষার্থীদের কাছ থেকে জেনে সম্মেলনের মাধ্যমে শিক্ষামন্ত্রীকে জানানোর উদ্যোগ বাংলাদেশ ছাত্রলীগ নিয়েছে।

আগামী জুলাইয়ের ১০ তারিখে এই প্রোগ্রাম ঢাকার সেগুনবাগিচার আন্তর্জার্তিক মাতৃভাষা ইনস্টিটিউট অডিটরিয়ামে অনুষ্ঠিত হবে বলেও জানান তিনি। এতে শিক্ষামন্ত্রী এবং শিক্ষা উপমন্ত্রীসহ শিক্ষা মন্ত্রনালয়ের বিভিন্ন উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

তিনি জানান, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকসহ দেশের ৪৫টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের শীর্ষ নেতৃবৃন্দ এতে উপস্থিত থাকবেন।
রাব্বানী জানান, দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয় সমূহের বিদ্যমান যেকোনো সমস্যা, শিক্ষার্থীদের সকল ন্যায়সংগত চাওয়া, শিক্ষার মান বৃদ্ধিতে করণীয়, প্রশাসনের বিমাতা সুলভ ও দায়িত্বহীন আচরণ, ক্যাম্পাসে সুষ্ঠু পরিবেশ বজায় রাখা সহ যেকোনো সংগতিপূর্ণ ইস্যুতে সাধারণ শিক্ষার্থীরাও আমাদের জানাতে পারবেন। আমরা সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে সমাধানের চেষ্টা করবো। এছাড়া বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের শীর্ষ নেতারা রিপোর্ট আকারে তাদের বিশ্ববিদ্যালয়ে সমস্যাগুলো তুলে ধরলে আমরা সমাধানে কাজ করবো।

তিনি বলেন, আমরা গুরুত্ব অনুসারে মাননীয় শিক্ষামন্ত্রী এবং উপমন্ত্রী মহোদয়ের সাথে সেসকল বিষয়ে আলোচনা করবো, তারা সেগুলোর নোট নেবেন এবং দ্রুততম সময়ে সমাধানের উদ্যোগ নেবেন বলে আমাদের আশ্বস্ত করেছেন।