আবেদন করলে সংসদ সদস্যরা ফ্ল্যাট পাবেন: পূর্তমন্ত্রী

১১:০৩ পূর্বাহ্ণ | বুধবার, জুন ২৬, ২০১৯ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম জানিয়েছেন, যেসব সংসদ সদস্যের ঢাকায় প্লট বা ফ্ল্যাট নেই, আবেদন করলে উত্তরা অ্যাপার্টমেন্ট প্রকল্পে নীতিমালা অনুযায়ী তাদের নামে ফ্ল্যাট বরাদ্দ করা হবে।

মঙ্গলবার জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনের সাংসদ হাবিবা রহমান খানের এক প্রশ্নের জবাবে পূর্তমন্ত্রী এ কথা জানান। স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বৈঠকের শুরুতে প্রশ্নোত্তর টেবিলে উপস্থাপিত হয়।

তিনি আরও জানান, রাজউকের আওতাধীন উত্তরা ১৮ নম্বর সেক্টরে ‘উত্তরা অ্যাপার্টমেন্ট প্রকল্পের’ এ ব্লকে এক হাজার ৬৫৪ বর্গফুট আয়তনের কিছু ফ্ল্যাট এখনো বরাদ্দ দেওয়া হয়নি। সংসদ সদস্য ক্যাটাগরিতে সঠিক আবেদনকারীর অনুকূলে ফ্ল্যাটগুলো বরাদ্দ দেওয়া হবে।

আওয়ামী লীগের সদস্য মো. আফজাল হোসেনের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়েও প্লট উন্নয়ন ও ফ্ল্যাট নির্মাণ প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। বিভিন্ন উৎস থেকে অর্থায়নের মাধ্যমে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের অধীনে ৪১টি প্রকল্প নেওয়া হয়েছে।

সরকারি দলের ইসরাফিল আলমের প্রশ্নের জবাবে রেজাউল করিম বলেন, বনানীর এফ আর টাওয়ার অনুমোদিত নকশা অনুযায়ী নির্মাণ হয়নি। ওই ভবনের অগ্নিকাণ্ডের ঘটনায় দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার বিষয়ে সুপারিশ প্রণয়নের জন্য কমিটি গঠন করা হয়েছে। কমিটির কার্যক্রম চলমান রয়েছে।

Loading...