• আজ ৬ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

ওয়ার্ল্ড ইউনিভার্সিটি গেমসে রাবির শিরিন ও যবিপ্রবির উজ্জ্বল

১২:৫৪ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, জুন ২৭, ২০১৯ শিক্ষাঙ্গন
UNIVER

যবিপ্রবি প্রতিনিধি- ইতালির নেপোলি শহরে আগামী ৩-১৪ জুলাই বিশ্বের বিভিন্ন দেশের বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে অনুষ্ঠিত হতে যাচ্ছে ওয়ার্ল্ড ইউনিভার্সিটি গেমস ২০১৯। এতে বাংলাদেশ থেকে অংশ নিবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও বাংলাদেশের আটবারের দ্রুততম মানবী শিরিন আক্তার এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী উজ্জ্বল চন্দ্র সূত্রধর।

বিশ্বের ১৯৩ টি দেশ থেকে বিভিন্ন দেশের বিশ্ববিদ্যালয় পড়ুয়া ১৩ হাজার শিক্ষার্থী বিভিন্ন ইভেন্টে অংশগ্রহন করবেন। শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সম্মেলন কক্ষে বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রীড়া সংস্থার সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদের সভাপতি অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদের সভাপতিত্বে ২৭ টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের পরিচালক (খেলাধুলা) সভায় অংশ নেন।

এ গেমসে বাংলাদেশের পক্ষে অংশগ্রহণ করবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও বাংলাদেশের আটবারের দ্রুততম মানবী শিরিন আক্তার এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী উজ্জ্বল চন্দ্র সূত্রধর। তারা ১০০ মিটার ও ৪০০ মিটার দৌড়ে অংশগ্রহণ করবে। আগামী ২ জুলাই ইতালির উদ্দেশে রওনা করবে এবং ১৬ জুলাই দেশে ফিরবে।

ওয়ার্ল্ড ইউনিভার্সিটি গেমস দুই বছর পর পর অনুষ্ঠিত হয়। এই আসরে বাংলাদেশ থেকে এক পুরুষ ও এক নারী খেলোয়াড় অংশগ্রহণ করার সুযোগ পায়।২০১৯ সালের আসরটি হবার কথা ছিল ব্রাজিলের ব্রাসিলিয়া শহড়ে কিন্তু ব্রাজিল নাম প্রত্যাহার করায় সুযোগ পায় ইতালী। ২০২১ সালের আসর বসবে চীনের চেঙ্গডু শহরে।

Loading...